কমলগঞ্জে বজ্রপাতে দুই শিশুর মৃত্যু, আহত ২

43
কমলগঞ্জে বজ্রপাতে নিহত পতনঊষারের আপন দুই বোন।

পিন্টু দেবনাথ কমলগঞ্জ থেকে :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ধমকা বাতাসের সাথে সৃষ্ট বজ্রপাতে দুই সহোদরা শিশুর মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে উত্তর পতনউষার গ্রামের দিনমজুর জুনেদ মিয়ার মেয়ে সাদিয়া আক্তার (১০) ও মুন্নী আক্তার (৪), একই বাড়ির আকলুছ মিয়ার মেয়ে নাহিদা বেগম (৬) ও তানিয়া বেগম (৪) বাড়ির উঠানে খেলা করছিল। এ আকস্মিক বজ্রপাত হলে ঘটনাস্থলেই সাদিয়া আক্তার ঘটনাস্থলেই মারা যায়। মুন্নী আক্তার ও তানিয়াকে গুরুতর আহতাবস্থায় মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর মুন্নীর মৃত্যু হয়। নিহত সাদিয়া আক্তার পতনঊষার ইউনিয়নের মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী ছিল।
গ্রামবাসী সূত্রে আরও জানা যায়, ঘটনার সময় ৪/৫ জন শিশু বাড়ির আঙ্গিনায় খেলা করছিল। পতনউষার ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন মল্লিক সাগর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত দুই শিশুই খুবই দরিদ্র ঘরের সন্তান। দিনমজুর জুনেদ মিয়ার তিনটি শিশু খেলা করছিল। বজ্্রপাতে ছোট ২ শিশু প্রাণ হারিয়েছে। নিহতের পরিবারে চলছে শোকের মাতম। পতনঊষার ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে নিহতের পরিবারকে আর্থিক সহায়তা করা হয়েছে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারের পক্ষ থেকে নিহত সহোদরা শিশুর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।