নগরীতে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি, ওসমানী হাসপাতাল ও বনকলাপাড়ায় গ্যাস রাইজারে আগুন

78

স্টাফ রিপোর্টার :
সিলেট নগরীর পৃথক ৩টি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একটি অটোরাইস মিল আগুনে পুড়ে প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়েছে। এছাড়া সিলেট ওসমানী হাসপাতালের ইমার্জেন্সী গেইটের সামনে বজ্রপাতে এবং বনকলাপাড়ায় একটি বাসার গ্যাস রাইজারে আগুন লাগে। তবে এই দু’টি অগ্নিকান্ডে কোন হতাহতের বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দক্ষিণ সুরমাস্থ গোটাটিকরে সোনার বাংলা অটোরাইস মিলে অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। এ দুর্ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার মেশিন ও মিলে সংরক্ষিত আরো প্রায় ৫০ লাখ টাকার ধান-চাল পুড়ে যায়।
গতকাল রবিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে সোনার বাংলা অটোরাইস মিলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ আনেন। দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের কর্মকর্তা তনুজ কুমার সিংহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। এই মিলটির মালিক নগরীর শেখঘাট এলাকার নজমুল ইসলামের।
এদিকে গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ওসমানী হাসপাতালের ইমার্জেন্সী গেইটের সামনে ৩ হাজার ভল্ডের বৈদ্যুতিক খুঁটিতে বজ্রপাতে একটি গাছের ডাল পড়ে গিয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ঠিম ঘটনাস্থলে পৌছার আগেই ওসমানি হাসপাতালে আনসার কমান্ডার নাছির উদ্দিনের সাহসিকতায় নিরাপত্তা কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
অপরদিকে গতকাল রবিবার বিকেল ৫ টার দিকে নগরীর বনকলাপাড়ায় একটি বাসার গ্যাস রাইজারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ঠিম দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। তালতলা ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক দিনামনি শর্ম্মা আগুণ নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌছায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো সকলেই।