সুরমা গেইট থেকে ছিনতাইকারী কাউয়া সামসু গ্রেফতার

67

স্টাফ রিপোর্টার :
নগরীর সুরমা গেইট এলাকা থেকে ৩ মামলার আসামি ছিনতাইকারী সামসুল ইসলাম উরফে কাউয়া সামসুকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশ। সে শাহপরান থানার খিদিরপুরের মৃত আব্দুল মতিনের পুত্র।
সামসুকে গ্রেফতারের বিষয়টি গতকাল শনিবার সন্ধ্যায় জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা। পুলিশ জানিয়েছে, সামসুল ইসলাম কাউয়া সামসু নামে পরিচিত।
পুলিশ আরো জানায়, গত ৩ ফেব্র“য়ারী দুপুরে নগরীর শাপলাবাগস্থ ভাইয়ের বাসা থেকে বের হয়ে জিন্দাবাজারে রওয়ানা দেন স্কুল শিক্ষিকা রাণী দাস। তিনি আসার পর একটি মোটরসাইকেলে ২ ছিনতাইকারী এসে তার পথরোধ করে। তখন এক ছিনতাইকারী গলায় চাকু ধরে ভয় দেখিয়ে গলায় থাকা এক ভরি ওজনের স্বর্ণের চেইন, কানে থাকা ১২ আনা ওজনের স্বর্ণের দুল ও ৬ আনা ওজনের একটি স্বর্ণের আংটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
পুলিশের ভাষ্যমতে, রাণী দাস ছিনতাইকারীদের চেহারা ভালোভাবে খেয়াল করেন। পরে আশপাশে থাকা সিসিটিভির ফুটেজ দেখে ছিনতাইকারী সামসুল ইসলাম ও মহসিন দেওয়ানকে শনাক্ত করা হয়। মহসিন দেওয়ান (৩২) চাঁদপুর জেলার মতলব উত্তর থানার আদরভিটি সেঙ্গারচর গ্রামের ফজলুল হক দেওয়ানের পুত্র। বর্তমানে সে নগরীর শাহজালাল উপশহরে জে ব্লকের ৩নং রোডের ৩৭নং বাসায় বসবাস করছেন।
পুলিশ কর্মকর্তা জেদান আল মুসা জানিয়েছেন, রাণী দাসের ভাই বিজিত লাল দাস বাদী হয়ে সামসুল ইসলাম ও মহসিন দেওয়ানের বিরুদ্ধে শাহপরান থানায় মামলা করেছেন। মহসিন পলাতক। পুলিশ তাকে খোঁজছে। সামসুলের বিরুদ্ধে বিমানবন্দর ও জালালাবাদ থানায় পৃথক দুটি মামলা রয়েছে।