সরকার শিশুদের উন্নত ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছে – মন্ত্রী শাহাব উদ্দিন

25

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান সরকার শিশুদের উন্নত ভবিষ্যৎ নিশ্চিতে কাজ করছে। শিশুদের বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে।
গতকাল মৌলভীবাজারের বড়লেখায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিসের আয়োজনে দুইদিনব্যাপী শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, দিনাজপুরের তৃতীয় শ্রেণীর এক ছাত্রী তার স্কুলের পাশের ইটের ভাটায় তাদের শ্বাসকষ্টসহ নানা অসুখ-বিসুখে আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করে জেলা প্রশাসকের কাছে একটি চিঠি লিখে। এ চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি তার (মন্ত্রী) নজরে আসার সাথে সাথেই তিনি এ ব্রিকফিল্ড বন্ধ করে দিতে দিনাজপুরের ডিসিকে নির্দেশ দেন। আরেক প্রাইমারী শিক্ষার্থী স্কুলে যাওয়ার রাস্তায় ব্রিজ না থাকায় সহপাঠীদের স্কুলে যেতে যে সমস্যার সম্মুখিন হচ্ছে, তা জানিয়ে প্রধানমন্ত্রী বরাবরে একটি চিটি লিখেছিল। ওই চিঠি হাতে পাওয়ার সাথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে ব্রিজ নির্মাণ করে দিয়েছেন।
অনুষ্ঠানে উপজেলা নিবাহী কর্মকর্তা সুহেল মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. আব্দুছ ছাত্তার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌর মেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন প্রমুখ।