বিয়ানীবাজারে অপহৃত তরুণ মোটরসাইকেলসহ উদ্ধার, গ্রেফতার ৭

75

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের পুরুষপাল গ্রামের অপহৃত তরুণকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় তার সাথে থাকা মোটরসাইকেলটিও জব্দ করা হয়। পুলিশ অপহরণ ঘটনায় জড়িত সাত তরুণকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে।
বিয়ানীবাজার থানা পুলিশ সূত্রে জানায়, গত ২৭ মার্চ পুরুষপাল এলাকার সিরাজুল হক চুনুর পুত্র আবু বক্কর বাড়ি ফেরেনি। এতে পরিবারের সন্দেহ হলে বিভিন্ন স্থানে তার খোঁজ করেন। পরদিন দুই লাখ টাকা আবু বক্করের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে মোবাইলে যোগাযোগ করে অপহরণকারিরা। পরিবার বিষয়টি বিয়ানীবাজার থানা পুলিশকে অবহিত করলে বুধবার রাতে মাথিউরা দুধবকশী এলাকার তাজুল ইসলামের পুত্র নুরুল আলমকে গ্রেফতার করে। তার কাছ থেকে তথ্য পেয়ে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০জনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে তিনজনকে উপযুক্ত প্রমাণ না থাকায় ছেড়ে দেয়া হয়।
গ্রেফতারকৃতরা হলো-চান্দগ্রাম এলাকার মৃত ফরমুজ আলীর পুত্র মোঃ জাহাঙ্গীর আলম (২০), ও একই এলাকার মৃত মস্তুফা উদ্দিনের পুত্র মোঃ কেফায়েত উল্লাহ (১৯), বড়লেখার বর্ণি এলাকার মৃত এনাম উদ্দিনের পুত্র নাহিদ আহমদ (১৯), জলঢুপ এলাকার মোঃ আব্দুল লতিফের পুত্র জুম্মান আহমদ (১৮), পূর্ব খাসা এলাকার আব্দুল আহাদের পুত্র মোঃ দেলোয়ার হোসেন (১৯), ও খাসাড়িপাড়া এলাকার আব্দুর নূরের পুত্র রাসেল আহমদ (২০)। এ ঘটনায় আবু বক্করের বড় ভাই মকবুল হোসেন রুমেল বাদী হয়ে বিয়ানীবাজার থানায় একটি মামলা (১৬)২৯-০৩-১৯) দায়ের করেছেন।
বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর বলেন, বিয়ানীবাজার, গোলাপগঞ্জসহ সিলেটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা তরুণকে অপহরণ করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করেছিলো। তিনি জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।