সরকার শিক্ষার হার শতভাগ নিশ্চিত করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে – আরমা দত্ত এমপি

54
বিদ্যালয়ে নৈতিকতা ও মূল্যবোধ শিক্ষায় প্রাণের উজ্জীবন শীর্ষক মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী।

জাতীয় সংসদ সদস্য প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক বেগম রোকেয়া পদকপ্রাপ্ত আরমা দত্ত বলেছেন, মানসম্মত শিক্ষা ও নৈতিকতা একে অপরের পরিপূরক। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিক্ষার হার শতভাগ নিশ্চিত করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকার দেশের সকল পাবলিক স্কুল, কলেজ থেকে নৈতিকতা সম্পন্ন সুশিক্ষিত নতুন প্রজন্ম গড়ে তুলতে কাজ করছে। এই বিশাল কর্মযজ্ঞ বাস্তবায়ন সরকারের একার পক্ষে সম্ভব নয়। এজন্যে শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি, অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা অপরিহার্য।
গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর একটি হোটেলে আইডিয়া ও গণস্বাক্ষরতা অভিযানের যৌথ উদ্যোগে এডুকেশন ওয়াচ প্রতিবেদন ২০১৭ এর ‘বিদ্যালয়ে নৈতিকতা ও মূল্যবোধ : শিক্ষায় প্রাণের উজ্জীবন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী সভাপতিত্বে ও আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ। গবেষণা কর্ম তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গবেষক প্রফেসর ড. সৈয়দ শাহাদাত হোসেন ও ব্র্যাক ইউনিভার্সিটির রিসার্চ ফেলো মো. আবুল কালাম। সম্মানিত আলোচকের বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদ এবং মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ। বিজ্ঞপ্তি