দ্বাদশ কেমুসাস বইমেলার দ্বিতীয় দিন

20

দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম বলেছেন- প্রতিযোগিতা একটি শিল্প। এতে অভিভাবকরা উৎসাহ দেন বলেই সন্তানেরা অংশগ্রহণে উৎসাহবোধ করে। পুরস্কার বড়কথা নয়, অংশ গ্রহণই বড়। প্রতিযোগিতা দুই ধরনের হয়ে থাকে, বস্তু ও অবস্তুগত। আর অবস্তুগত প্রতিযোগিতাই ভাল মানসিকতার ব্যক্তি তৈরি করে। রবিবার বিকেল চারটায় দ্বাদশ কেমুসাস বইমেলা মঞ্চে চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে এবং বইমেলা উপকমিটির সদস্যসচিব এডভোকেট আব্দুস সাদেক লিপনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি অ্যাডভোকেট কার্যকরী কমিটির সদস্য অধ্যক্ষ মো. ছয়ফুল করিম চৌধুরী হায়াত, দৈনিক সিলেটের ডাক এর ফটো সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল।
চিত্রাংকন প্রতিযোগিতায় বিশেষ গ্র“পে (যৌথ) ১ম স্থান অধিকার করে মৃন্ময় কুমার সরকার ও সপ্তদীপ চক্রবর্ত্তী কাব্য, ২য় স্থান (যৌথ) তাওসিয়াত জাহান চৌধুরী ও ফাহমিদ রহমান ৩য় স্থান (যৌথ) নামিরা সাদেক পিয়া ও সাবা আক্তার। ‘ক’ গ্র“পের ১ম স্থান তালহা আব্দুর রহমান ২য় স্থান (যৌথ) নাদিমুল হক মাহদী ও সাদমান সাকিব জারিফ, ৩য় স্থান নওশীন আজিজ। ‘খ’ গ্র“পের ১ম স্থান অধিকার করে রাকিবুল হাসান ২য় স্থান যুবরাজ মালাকার, ৩য় স্থান (যৌথ) সৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ ও তাহসিব তানভীর চাঁদ, ‘গ’ গ্র“পের ১ম স্থান অদিতি দেব মৌমি, ২য় স্থান ফাহিমা আলভী রহমান (রিফা), ৩য় স্থান (যৌথ) ফারহানা আলম সিলভী ও দেবরাজ বনিক।
আজ বইমেলা শুরু হবে বিকাল ৩টায়। বিকাল ৪টায় মেলামঞ্চে উদ্বোধন করা হবে বিশেষ, ‘ক’ ‘খ’ ও ‘গ’ গ্র“পের আবৃত্তি প্রতিযোগিতা। সন্ধে সাড়ে ছয়টায় প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি