ওসমানী বিমানবন্দরে ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ॥ সন্ত্রাসমুক্ত দাবি করা নিউজিল্যান্ডে এমন হামলা দুঃখজনক

27

স্টাফ রিপোর্টার :
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক। নিউজিল্যান্ডে আমাদের কোন দূতাবাস নেই, যে কারণে বিভিন্ন মাধ্যম দ্বারা খোঁজ খবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলাবাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছেন। গতকাল শুক্রবার ওই হামলার ঘটনার পর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।
পররাষ্ট্রমন্ত্রী ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে বলেন, আমাদের দেশেও এরকম সন্ত্রাসী হামলা হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। একইভাবে নিউজিল্যান্ডে এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়। তিনি বলেন, আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরে আসছে। ইতোমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তারা।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়া হয়েছে এমনটি তার জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।
ব্রিফিংকালে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল প্রমুখ উপস্থিত ছিলেন।