এপেক্স ক্লাবস অব বাংলাদেশের আয়োজনে সিলেটে মাদকবিরোধী সাইকেল র‌্যালি আজ

30
নগরীতে মাদক বিরোধী র‌্যালী উপলক্ষে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে এপেক্স ক্লাবস অব বাংলাদেশ।

স্টাফ রিপোর্টার :
দেশের তরুণ সমাজকে মাদকের ক্ষতিকর প্রভাব থেকে সচেতন করতে মাদকবিরোধী সাইকেল র‌্যালি ও সেমিনার করবে তরুণদের আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাবস অব বাংলাদেশ। আজ শুক্রবার পূণ্যভূমি সিলেট থেকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি থাকবেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এছাড়া সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী এবং সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
‘মাদককে না বলুন’-এ শ্লোগানে আয়োজিত কর্মসূচিতে সহযোগিতা করছে দুরন্ত বাইসাইকেল। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হওয়া র‌্যালি বিভিন্ন সড়ক ঘুরে বেলা ১২টায় এমসি কলেজ মাঠে গিয়ে শেষ হবে। সেখানে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এছাড়া মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজরাব আলী শেখ পিপিএম অতিথি হিসেবে থাকবেন।
গতকাল বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এপেক্স ক্লাবস অব বাংলাদেশের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বাংলাদেশ সরকার মাদক নিয়ন্ত্রণে যে বৃহৎ কার্যক্রম হাতে নিয়েছে এবং সমাজ থেকে মাদক নিয়ন্ত্রণের জন্য যে প্রত্যয় ঘোষণা করেছে তার সাথে এপেক্স ক্লাব অব বাংলাদেশ একমত। এর আলোকে গত বছর থেকে ‘মাদককে না বলুন’ শীর্ষক সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে তারা।’
সিলেটে আয়োজিত র‌্যালিতে সহযোগিতায় সিলেট সাইক্লিন কমিউনিটি, মিডিয়া পার্টনার দৈনিক কালের কণ্ঠ, ডেইলী সান, নিউজ২৪, স্থানীয় পত্রিকা দৈনিক সিলেটের ডাক, অনলাইন পার্টনার জাগোনিউজ২৪, সিলেট ফটোগ্রাফী সোসাইটি, সিলেট ক্যাবল সিস্টেট, আলী প্লাজা হোটেল ও বটম হিল পেলেস সহযোগিতায় রয়েছে।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ১৯৩১ সালে অস্ট্রেলিয়ায় তিনজন দাতা ব্যক্তি মিলে কাজ শুরুর মাধ্যমে এপেক্স ক্লাবের যাত্রা শুরু। এ সংগঠনটি ১৯৬১ সাল থেকে বাংলাদেশের সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমানে এপেক্স ক্লাব অব বাংলাদেশ সারাদেশে ৯টি অঞ্চলে বিভক্ত হয়ে ১৩২টি ক্লাবের মাধ্যমে কাজ করছে; এর সাথে সম্পৃক্ত রয়েছে ৩ হাজারেরও বেশি এপেক্সিয়ান। যারা সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সংগঠনের জাতীয় সভাপতি এপেক্সিয়ান এম এ কাইয়ুম চৌধুরি, লাইফ গভর্ণর এনআইআরডি এপেক্সিয়ান এ এফ এম এনামুল হক মামুন, এপেক্সিয়ান ইফতেকার হোসেন মনি, জেলা গভর্ণর-৪ সিলেট সাইক্লিন কমিউনিটির এডমিন আরিফ আক্তারুজ্জামান প্রমুখ।