বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন ॥ প্রাথমিক শিক্ষাই উন্নত জীবনের ভিত্তি

11
প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

“প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি”- এই প্রতিপাদ্য সামনে রেখে সারা দেশের ন্যায় ১৩ মার্চ বুধবার সকালে সিলেটে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষে সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দেব এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয় হতে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে শেষ হয়। পরবর্তীতে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন দুর্গাকুমার পাঠশালার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেগুপ্তা কানিজ আক্তার। শিশুদের পক্ষে বক্তব্য রাখেন সরকারি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থী নাজমুন নাহার নাজু।
সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মুন্তাকিম ও শিক্ষক সঞ্জয় কুমার নাথ এর পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসলাম উদ্দিন, প্রাথমিক শিক্ষা উপ-পরিচালকের কার্যালয়ের সহকারী পরিচালক কামরুল ইসলাম প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আতাউর রহমান ও গীতা পাঠ করেন সঞ্জয় কুমার নাথ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, প্রাথমিক শিক্ষাই উন্নত জীবনের ভিত্তি। তিনি সম্মানিত শিক্ষকবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুষ্ঠু কর্মপরিকল্পনার মাধ্যমে প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিতে হবে। বিজ্ঞপ্তি