মাদক মামলায় বিক্রেতার ৭ বছরের কারাদন্ড

24

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় মাদক মামলায় এক বিক্রেতাকে ৭ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। গতকাল বুধবার সিলেট জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম- মো: রুবেল মিয়া (২৬)। সে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার বৈরগাছিবাজার হিন্দুপাড়া পিয়ারাতলা গ্রামের মৃত কাশেম ড্রাইভারের পুত্র। রায় ঘোষনার সময় সাজাপ্রাপ্ত মো: রুবেল মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো না। বর্তমানে সে পলাতক রয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ৩ মে দুপুর সোয়া ১২ টার দিকে র‌্যাব-৯’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর দক্ষিণ সুরমা ভার্থখলা যুমনা মার্কেটের সামনে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা মো: রুবেল মিয়াকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ৩ লক্ষ ১৮ হাজার টাকা দামের ৭৯৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ ব্যাপারে র‌্যাব-৯’র ডিএডি মো: আবুল কালাম আজাদ বাদি হয়ে গ্রেফতারকৃত রুবেল মিয়ার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করেন। যার নং- ৪ (৩-৫-১৭)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৪ জুন দক্ষিণ সুরমা থানার এসআই জগৎ জ্যোতি দাস একমাত্র রুবেল মিয়াকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৮ সালের ১৪ মার্চ থেকে আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: রুবেল মিয়াকে ১৯৯০ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিল ৯ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট আব্দুল্লাহ আল মামুন মামলাটি পরিচালনা করেন।