শ্রী শ্রী রাম ঠাকুর ছিলেন একজন হিন্দু ধর্মগুরু এবং সাধক – পঞ্চম মোহন্ত

43

মোহন্ত মহারাজ শ্রীমৎ ধূর্জটি প্রসাদ চক্রবর্ত্তী (পঞ্চম মোহন্ত) বলেছেন, শ্রী শ্রী রাম ঠাকুর ছিলেন ১৯ শতকের একজন হিন্দু ধর্মগুরু এবং সাধক। হিন্দু সমাজ জীবনে সংস্কার, ব্রিটিশ রাজশক্তির সৃষ্টি করা, ভেদ নীতি ও দাঙ্গার বিরুদ্ধে আধ্যাত্মিক চেতনায় মানুষকে বলীয়ান করাই নয়, সমাজ সংস্কারের এক সার্থক রূপকার ছিলেন রাম ঠাকুর। তিনি নিজের সুখ-সুবিধা অপেক্ষা অপরের সুখ-সুবিধার প্রতি ছিলেন আন্তরিক। শ্রী শ্রী রাম ঠাকুরকে স্মরণ করে আমাদের জীবনের পথ চলাকে সুন্দর ও মসৃন করতে হবে।
তিনি গতকাল শ্রী শ্রী সেবা রামঠাকুর সেবা সংঘ সিলেটের উদ্যোগে নগরীর কালিঘাট শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়ায় শ্রী শ্রী রামঠাকুর স্মরণে ২দিন ব্যাপী ৮ম বার্ষিক মহানাম সংকীর্ত্তন মহোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বেদবাণী ও ঠাকুর প্রসঙ্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ শ্রী শ্রী সিলেট সেবা রামঠাকুর সেবা সংঘের সভাপতি গৌতম বণিকের সভাপতিত্বে ও সংস্থার সাধারণ সম্পাদক গৌতম দত্তের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ন সাহা, দীলিপ ঘোষ, সত্যেন্দ্র কুমার পাল, শংকর কর্মকার, স্বপন দাস, কালাচাদ গাঙ্গুলি, জয়দেব রায়, দীলিপ সাহা, তুলসী বণিক, ঝুম সাহা, পলি দত্ত, বিউটি দত্ত, রেখা দত্ত, অঞ্চলী ঘোষ, বিশ্বনাথ চক্রবর্ত্তী, শ্যামল শংকর পাল, শ্যামল চক্রবর্তী, খোকন রায় চৌধুরী, রতন চৌধুরী, প্রদৌত সাহা প্রমুখ। বিজ্ঞপ্তি