জিটিএফএর প্রাতিষ্ঠানিকতা টেকসই সরকারী কেনা কাটায় ভূমিকা রাখবে – অতিরিক্ত সচিব মো. আলী নূর

39
সিলেটের বিভিন্ন ক্রয়কারী সংস্থা ও দরপত্র দাতাদের প্রতিনিধিদের জিটিএফ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন (সিপিটিইউ) এর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো: আলী নূর।

সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) এর মহাপরিচালক এবং বাস্তবায়ন নিরীক্ষণ ও মূল্যায়ন বিভাগ(আইএমইডি), পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলী নূর বলেছেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অত্যন্ত জরুরী। ইতিমধ্যে বাংলাদেশ বিশ্বের অন্যতম উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। দেশের জনসংখ্যাকে মানবসম্পদে পরিণত করার জন্য তাদের সঠিক পরিচর্যা করতে হবে। সরকারী কেনাকাটায় জনগণের সম্পদের সঠিক ব্যবহার নিশ্চিত করতে জেলা ভিত্তিক গঠিত গভর্ণমেন্ট- টেন্ডারার্স ফোরাম (জিটিএফ)-এর প্রাতিষ্ঠানিকতা টেকসই ভূমিকা রাখবে বলে আমি প্রত্যাশা ব্যক্ত করছি।
সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ), বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে সিলেটের বিভিন্ন ক্রয়কারী সংস্থা ও দরপত্র দাতাদের প্রতিনিধিদের জিটিএফ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গতকাল সোমবার বিকালে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার (ইনচার্জ) জনাব মৃণাল কান্তি দেব, বিশ্বব্যাংকের লিড প্রকিউরমেন্ট বিশেষজ্ঞ এবং ডিজিটাইজিং বাস্তবায়ন মনিটরিং ও পাবলিক প্রকিউরমেন্ট প্রজেক্ট (ডিআইএমএপিপিপি) এর টাস্ক টিম লিডার ড. জাফরুল ইসলাম, সিপিটিইউ, আইএমইডি এর পরিচালক (প্রশিক্ষণ ও সমন্বয়), শীষ হায়দার চৌধুরী, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামের (বিসিসিপি) এর পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান। এছাড়া কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিআইএমএপিপিপি-এর প্রিন্সিপাল প্রজেক্ট ম্যানেজমেন্ট কনসালট্যান্ট মোস্তফা গাউসুল হক, সিপিটিইউ এর উপ-পরিচালক ও সিনিয়র সহকারী সচিব মো. সালাহ উদ্দিন এবং জিটিএফ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন বিসিসিপি-এর সিনিয়র ডেপুটি ডিরেক্টর খাদিজা বিলকিস। কর্মশালায় বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন কনস্ট্রাকশনের স্টেইকহোল্ডাররা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি