আন্তর্জাতিক নারী দিবসে সুনামগঞ্জে ছয় বীরাঙ্গনাকে সম্মাননা প্রদান

31

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মোছাঃ শামীমা আক্তার খানম ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের নেতৃত্বে একটি বিশাল র‌্যালী শহর প্রদক্ষিণ করে শহীদ আবুল হোসেন মিলনায়তনে এসে শেষ হয়। মিলনায়তনের সামনে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য মোছাঃ শামীমা আক্তার খানম।
জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং জাতীয় মহিলা সংস্থা, কেয়ার বাংলাদেশ, সূর্যের হাঁসি ক্লিনিক, ঢাকা আহসানিয়া মিশন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, ব্র্যাক, ইরা, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ও ওয়ার্ড ভিশনের সহযোগিতায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে সুনাগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সুনামগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মোছাঃ শামীমা আক্তার খানম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেগম রোকেয়া পদক প্রাপ্ত নারী নেত্রী শিলা রায়, গৌরি ভট্টাচার্য, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম ফৌজিআরা বেগম শাম্মী, সঞ্চিতা চৌধুরী। প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকা রুমেনা আক্তারের পবিত্র কোরআন তেলাওয়াত ও রুপু সরকারের গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক কর্মকর্তা জাকির হোসেন।
সভায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সর্বচ্চো ত্যাগ স্বীকারকারী বীর সেনানী মোছাঃ জমিলা, আলিফজান বিবি, মোছাঃ মুক্তাবানু, মোছাঃ পেয়ারা বেগম, মোছাঃ কুলছুম বিবি, প্রমিলা দামকে সম্মাননতা প্রদান করা হয় এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার সরূপ নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোছাঃ শামীমা আক্তার খানম বলেন, প্রধান মন্ত্রী জননেত্রী সেখ হাসিনার নেতৃত্বে একটি নারী বান্ধব সোনার বাংলা গড়ার কাজ করা হচ্ছে। আপনারা যখনই নামাজ এবং প্রার্থনায় বসবেন সেখ হাসনার জন্য দোয়া করবেন। আমার মতো হাওরের এক নারীকে সংসদ সদস্য নির্বাচন করার জন্য আমি প্রধান মন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আপনারা যে শামীমা হাওরের মাঠে ময়দানে দেখেছেন, আপনাদের দাবির পরিপ্রেক্ষিতেই আমাকে সংসদে প্রতিনিধিত্ব করা সুযোগ দেওয়া হয়েছে আপনাদের সকল দাবি আদায়ের জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাবো। আসুন আমরা সবাই মিলে হাওরের নারীদের সচেতন করি একদিন এ হাওরের কোন নারীই বাংলাদেশের প্রধান মন্ত্রী হবেন।