যুগের সাথে সংগতিপূর্ণ শিক্ষা অর্জন করতে হবে – নুরুল ইসলাম নাহিদ এমপি

66
গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট আয়োজিত মেধা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দিচ্ছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে আমাদের মূল লক্ষ্য হতে হবে নতুন প্রজন্মকে ভবিষ্যতের নির্মাতা হিসেবে গড়ে তোলা। দেশ শিক্ষাক্ষেত্রে অনেক দূর এগিয়ে গেছে, বিশেষ করে নারী শিক্ষায়। প্রত্যেকে নিজ নিজ সন্তানদের যতœ নিতে হবে। যুগের সাথে সংগতিপূর্ণ শিক্ষা অর্জন করতে হবে। প্রবাসীরা দেশের সামগ্রিক উন্নয়নে নানাভাবে অবদান রেখে চলেছেন। গতকাল বুধবার বিকেলে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি আলতাফ হোসেন বাইছের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির ও শিক্ষক কাজল কান্তি দাসের যৌথ সঞ্চালনায় উপজেলার ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার রহমান হাওলাদার, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. আব্দুল কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, জেলা আওয়ামিলীগ সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি সভাপতি ডা. রঞ্জিত কুমার দে, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ রেজাউল আমিন, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান চৌধুরী রুহুল, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন দেবজ্যোতি পাল তীর্থ। এ সময় উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মোয়াজ্জেম হোসেন, ঢাকাদক্ষিণ সরকারি কলেজের অধ্যক্ষ অনুরঞ্জন দাস, গোলাপগঞ্জ এমসি একাডেসি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, লিডিং ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর ড. মুহাম্মদ কবির হোসেন, গোলাপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ, ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি সাহাব উদ্দিন আহমদ, উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ঢাকাদক্ষিণ সরকারি কলেজের সাবেক এ.জি.এস ছাত্র নেতা মনসুর আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজিরা বেগম শিলা, বালিকা ফুলসাইন্দ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সুজা মোহাম্মদ জাকারিয়া, বাংলাদেশ ব্যাংকের পরিচালক (অবসরপ্রাপ্ত) হুমায়ুন কবির, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের সহ-সভাপতি মোহাম্মদ দেলওয়ার হোসেন, কোষাধ্যক্ষ জবরুল ইসলাম লনি, ট্রাস্টি জাকির হোসেন, ট্রাস্টি আফরোজ মিয়া শাহিন, ট্রাস্টি ছালেহ আহমদ, ট্রাস্টি বাহার উদ্দিন, ট্রাস্টি কবির আহমদ বাদশাহ, শাহিন আহমদ, বুধবারী বাজার ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডির সদস্য আলাউদ্দিন আহমদ, বদরুল ইসলাম, খসরুল ইসলাম, আব্দুল জলিল, শেখ কামরুজ্জামান, শিক্ষানুরাগী মস্তাকুর রহমান, হাজী মজাহিদ উদ্দিন, শিক্ষক আবু সুফিয়ান আজম, শিক্ষানুরাগী নাজিমুল হক লস্কর, ইউপি সদস্য সেলিম আহমদ, সাবেক ছাত্রনেতা সুহেল আহমদ সাহেল, আফজল হোসেন রফি, হোসেন আহমদ, মুজিবুর রহমান মুজিব, ফয়সল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলার ৩৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম থেকে ১০ম শ্রেণির ৪৪৪ জন শিক্ষার্থীকে সনদ ও নগদ অর্থ প্রদান করা হয় এবং ৫টি মাদ্রাসার উন্নয়ন কাজে ৪০হাজার করে ২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়।