একজন খারাপ মানুষকে ভালো করলে সমাজের দুর্নীতি কমে আসবে – দুদক কমিশনার

51
সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর, জেলা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে পুরস্কার প্রদান করছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম।

দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ.এফ.এম.আমিনুল ইসলাম বলেছেন, একজন খারাপ মানুষকে ভালো করলে সমাজের দুর্নীতি কমে আসবে। সাধারণ মানুষকে দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে কর্মশালা এবং পরিকল্পনা গ্রহণ করে সচেতনতার সৃষ্টির উদ্যোগ নিতে হবে। দুর্নীতি যারা করে তাদেরকে ঘৃণা করতে হবে। প্রত্যেক স্কুল কলেজে শিক্ষক-শিক্ষার্থীদেরকে দুর্নীতি প্রতিরোধের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। এই শিক্ষার্থীরা আগামীদিনে সমাজ এবং দেশ থেকে দুর্নীতি দমন করে রাষ্ট্র পরিচালনায় বিভিন্ন পেশায় দায়িত্ব নেবে। দুর্নীতিকে দমন, প্রতিরোধ আন্দোলনে সমাজের সাধারণ মানুষকে সম্পৃক্ত করে নিয়ে আসতে হবে।
সোমবার সিলেট নগরীর রিকাবীবাজার কবি নজরুল অডিটরিয়ামে আয়োজিত সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর/জেলা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদেরকে পুরস্কার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় কার্যালয়ের দুর্নীতি দমন কমিশনের পরিচালক আবদুল্লাহ্ আল জাহিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট রেঞ্জের বিপিএম অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো.তাহমিদুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মৃনাল কান্তি দেব এবং পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী। মো. আব্দুল্লাহর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জুড়ি উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো.তাজুল ইসলাম, সিলেট জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক রোটারিয়ান বেলাল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শেষে সিলেট বিভাগের শ্রেষ্ঠ মহানগর/জেলা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদেরকে পুরস্কার প্রদান করা হয় এবং অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। বিজ্ঞপ্তি