নগরীতে বিদ্যুতের বকেয়া আদায়ে অভিযানে ভ্রাম্যমান আদালত

26

স্টাফ রিপোর্টার :
নগরীতে দীর্ঘদিন ধরে বকেয়া থাকা বিদ্যুৎ বিল আদায়ে অভিযান শুরু করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর ভ্রাম্যমান আদালত। ২দিনে অভিযানে বিভিন্ন ধারায় ২৩টি মামলা দায়ের ও অন্তত ২৭টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত সিলেট বিদ্যুৎ কোর্টের ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুল হালিমের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে সিলেট বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর আওতায় দীর্ঘদিন ধরে বড় অংকের বকেয়াধারি ১৩টি সংযোগ বিচ্ছিন্ন ও ৯টি মামলা দায়ের করা হয়।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জানায়, নগরীতে বড় অংকের বকেয়া বিল পড়ে থাকা সংযোগগুলোর বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।
গতকাল সোমবারের অভিযানে নগরীর মিরাপাড়ায় ৭৫৪৪১ টাকা বকেয়া থাকায় একটি, ৬২৪২৫ টাকা বকেয়া থাকায় আরেকটি মামলা দায়ের করা হয়। নগরীর কুমারপাড়ায় একই মালিকানাধীন ৫টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং একটি মামলা দেওয়া হয়েছে। ওই ব্যক্তির কাছে ৪ লাখ ৩৮ হাজার টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে ১,৮৮৪২২ টাকা, ৮৮৪৬৮ টাকা, ৬৭৫৫৮ টাকা, ৭৬৭৯৯ টাকা ও ১৬৯৪২ টাকা রয়েছে। একই এলাকায় ১,৩০,২০৫ টাকা বকেয়া থাকায় আরেকটি সংযোগ বিচ্ছিন্ন করে মামলা দেওয়া হয়।
শাহী ঈদগাহ এলাকায় ৭৯,০৬৬ টাকা বকেয়া থাকায় ১টি, ঝর্ণারপাড় এলাকায় ৬৭,৭৩১ টাকা বকেয়া থাকায় ১টি, নয়াসড়কে ১,২৩,৩৮৯ টাকা বকেয়া থাকায় ১টি, একই এলাকায় ৩,৬৭,৭৮১ টাকা বকেয়া থাকায় আরো একটি সংযোগ বিচ্ছিন্ন করে মামলা দেয় ভ্রাম্যমান আদালত। এছাড়া নগরীর বারুতখানায় ১,০৩,৫৬১ টাকা বকেয়া থাকায় একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করেন ভ্রাম্যমান আদালত। অভিযানে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের প্রকৌশলী রকিব আহমদসহ আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিদ্যুৎ বিভাগ জানায়, এর আগে রবিবার ৩ মার্চ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর অধীনে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪টি মামলা দায়ের ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পর্যায়ক্রমে নগরীর প্রতিটি এলাকায় অভিযান পরিচালনা করা হবে।