সিলেট অঞ্চলে ফেব্রুয়ারী মাসে ৪৫ জনের অপমৃত্যু

54

জেড.এম.শামসুল :
গত ফেব্রুয়ারী সিলেট অঞ্চলে বিভিন্ন ভাবে ৪৫ জনের অপমৃত্যু হয়েছে।
বিভিন্ন সূত্র মতে, সড়ক দুঘনায় ১০ জন, খুন-খারাবী ও লাশ উদ্ধারসহ ১২ জন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জন, আত্মহত্যা ৫ জন, মাটি চাপায় ১ জন, জলে ডুবে ২ জন, বজ্রপাতে ১ জন সহ ৪৫ জনের অপমৃত্যুর ঘটনা ঘটেছে।
গত ১ ফেব্রুয়ারী কানাইঘাটে সড়ক দুর্ঘটনায় ছফাই বিবি (৪৫)ও রাহুল আহমদ (৭) মৃত্যু ঘটে।
২ ফেব্রুয়ারী ওসমানী নগরে সড়ক দুর্ঘটনায় জুনাদ (৬), ছাতকে অজ্ঞাত (৪৫) নামা এক বক্তির মৃতদেহ উদ্ধার।
৪ ফেব্রুয়ারী দোয়ারায় বসত ঘর থেকে আফিয়া বেগম (৪৫) নামক এক মহিলার গলাকাটা লাশ উদ্ধার, এদিন জৈন্তাপুরে স্কুলছাত্রী তাহমিনা বেগম (১৫) আত্মহত্যা করে।
৫ ফেব্রুয়ারী দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় দাদী ফরিদা বেগম (৪৫) ও নাতনী তিশা (৮) মারা যায়। ৬ ফেব্রুয়ারী মেজরটিলায় সড়ক দুর্ঘটনায় মুজিবুর রহমান (৫০) ও বিয়ানী বাজারে রিয়াজ (৭) নামের শিশু মারা যায়।
৭ ফেব্রুয়ারী সুনামগঞ্জে ব্রীজ ভেঙ্গে ট্রাক পড়ে হেলপার সহ অজ্ঞাতনামা ২ জন মারা যায়।
৮ ফেব্রুয়ারী বানিয়াচঙ্গে সংঘর্ষে উমর আলী (৫০), মাধবপুরে যৌতুকের বলি গৃহবধূ রিপা আকতার (২৫) প্রাণ হারায়।
৯ ফেব্রুয়ারী দক্ষিণ সুনামগঞ্জে বাস চাপায় কটাই মিয়া (৩৫) মারা যায়।
১০ ফেব্রুযারী শায়েস্তাগঞ্জে রুমা দেব (৩২) নাম্মী এক মহিলার মৃতদেহ উদ্ধার।
১৪ ফেব্রুয়ারী মাধবপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই এরশাদ আলী (৫০), ওসমানী নগরে কার চাপায় মাদ্রাসা শিক্ষক মাওলানা সাইফুল ইসলাম (৫০) মারা যায়।
১৫ ফেব্রুয়ারী জগন্নাথপুরে মারুফ মিয়া (১৬) আত্মহত্যা করে।
১৬ ফেব্রুয়ারী দক্ষিণ সুরমায় সড়ক দুঘটনায় কলেজ ছাত্রী লিমা বেগম (১৮), আয়েশা সিদ্দিকা (১৭) ও গৃহবধূ তাসলিমা আক্তার (২০) প্রাণ হারায়।
১৭ ফেব্রুয়ারী কমলগঞ্জে বজ্রপাতে রিফাত মিয়া (১১)।
১৮ ফেব্রুয়ারী কমলগক্ষে এক নবজাতকের লাশ উদ্ধার।
১৯ ফেব্রুয়ারী দক্ষিণ সুরমায় পানিতে ডুবে আবিদ (২), ওসমানী নগরে সাজু (১৮) আত্মহত্যা করে এবং রাজনগরে তৈয়বুন্নেসা (৭০) নাম্মী এক বৃদ্ধার লাশ উদ্ধার।
২০ ফেব্রুয়ারী নগরীর শিবগঞ্জে তুলা শ্রমিক মেজবাউল হক (৫০) দুর্বৃত্তের হাতে প্রাণ হারান।
২১ ফেব্রুয়ারী বড়লেখায় টিলা ধসে মাটি শ্রমিক হারুনুর রশিদ (২০), বিয়ানীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাসুদ মিয়া (১৭), বিশ্বনাথে গাড়ী চাপায় জুনেদ মিয়া (২০), বিছনাকান্দিতে পানিতে ডুবে রাহুল (২০) মারা যায়।
২৩ ফেব্রুয়ারী গোয়াইনঘাটের বাজার থেকে সাবুল নম; (২৫) এর মৃতদেহ উদ্ধার, হবিগঞ্জে মাটি চাপায় জনি মিয়া (২২), দক্ষিণ সুনামগঞ্জে হাবিবুর রহমান (২০) আত্মহত্যা করে।
২৪ ফেব্রুয়ারী হাউজিং এস্ট্রেট দুর্বৃত্তের হাতে সাহেদ (১৩), কীন ব্রীজের নিচ থেকে অজ্ঞাতনামা (৪০) ব্যক্তির লাশ উদ্ধার, শ্রীমঙ্গলে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিক রিয়াজ মিয়া (২০) মারা যায়।
২৫ ফেব্রুয়ারী গোলাপগঞ্জে সড়ক দুঘটনায় সুমন আহমদ (২৬), মুহিবুর রহমান (৫০) ও তাসমিনা বেগম (৮) মারা যায়।
২৬ ফেব্রুয়ারী শাল্লায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারায়।
২৭ ফেব্রুয়ারী শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় পলাশ মিয়া (২৫), জগন্নাথপুরে দিলু মিয়া (২৫) আত্মহত্যা করে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।