ওসমানীনগরে সরকারী ভূমি দখল করে মাছের ঘের নির্মাণের অভিযোগ

24

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে স্থানীয় প্রভাবশালী মহল সরকারি ভূমি দখল করে মাছের ঘের নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলার সাদিপুর ইউনিয়নের পূর্ব তাজপুর গ্রামের সৈয়দ মওদুদ আহমদ সিলেটের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার সাদিপুর ইউনিয়নের লামাতাজপুর গ্রামের সৈয়দ তাজ আলি দক্ষিণ তাজপুর মৌজার (জেএল নং-৩৯) অন্তর্ভুক্ত ১-নং খতিয়ানের ১০০৬ নং দাগের প্রায় ২ একর ৫০ শতক ভূমি দখল করে রেখেছেন। বর্তমানে ওই ভূমিতে পুকুর খনন করে মাছ চাষ প্রকল্প করে দোখয়ে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঋণ উত্তোলন করে যাচ্ছেন। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিগণ বাধা দিলেও দখলদার তাজ আলী তা মানছেন না। জেলা প্রশাসকের কাছ থেকে অনুমতি নিয়ে ওই ভূমি দখল করার কথা বললেও জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করে এ বিষয়ে কোনো সত্যতা পাওয়া যায়নি।
এ বিষয়ে সৈয়দ তাজ আলী বলেন, সাদীপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রব, লামা তাজপুর গ্রামের সৈয়দ আব্দুল বাছিতের কাছ থেকে আমি ভূমি ক্রয় করেছি। ওই ভূমি ক্রয় করার সময় ভূমিহীনদের কাছ থেকে তাদের নামে বন্দোবস্ত করা ভূমিও ক্রয় করি। বর্তমানে আমি আমার ক্রয়কৃত ভূমিতে মাছের মাছ চাষের প্রকল্প করেছি। আমার কাছে এ সংক্রান্ত কাগজপত্র রয়েছে।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।