গরীব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৯ লক্ষ টাকা নগদ অর্থ বিতরণ

20
অপটিমিস্ট’র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীর মধ্যে বৃত্তি বিতরণ করছেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্কলার্স হোমের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী।

প্রতি বছরের ন্যায় এবার-৩৭তম বারের মত মেধা বৃত্তি প্রদান করেছে প্রবাসী বাঙালিদের সংগঠন দি অপটিমিষ্ট। সিলেট জেলা উপজেলা সিলেট সদরের মধ্যে ১৬৩ জনের মধ্যে মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ের ১০ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রায় ৯ লক্ষ টাকার নগদ অর্থ প্রদান করা হয়। অর্থ প্রদানকালে সিলেট স্কলার্স হোমের প্রিন্সিপাল লেখক শিক্ষাবিদ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী বলেছেন, আমাদের নতুন প্রজন্মকে আলোর পথে উজ্জীবিত করে নিয়ে যাওয়া আমাদের সকলের কর্তব্য। তারা অর্থের অভাবে যেন লেখাপড়ায় বাধাগ্রস্ত না হয় আমরা এগিয়ে আসবো। দেশের মানুষ প্রবাসে থেকে ও তারা দেশের মানুষের কথা চিন্তা করে। দেশের গরীব অসহায় মেধাবীদের শিক্ষার দ্বারা কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে পারে তারা বিদেশে থেকেও চিন্তা করেন। তাদের এ মহৎ চিন্তা দ্বারা আমাদের জাতি আমাদের সমাজ মেধাবী শিক্ষার্থীদের প্রেরণা শক্তি যোগাতে সাহয্য করবে।
হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে শুক্রবার দি অপটিমিষ্টের উদ্যোগে গরীব মেধাবীদের মধ্যে নগদ অর্থ প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেট জেলা দি অপটিমিষ্টের পরিচালক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ও সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও অপটিমিষ্টের প্রেস ও কমিউনিকেশন ডাইরেক্টর আব্দুল বাতিন ফয়সলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দি অপটিমিষ্টের—– প্রফেসর রানা ফেরদৌস, দি অপটিমিষ্টের—- আব্দুল আজিজ ভূইয়া, দি অপটিমিষ্টের—- কুল্লোল আহমদ, দি অপটিমিষ্টের—- আবুল খায়ের চৌধুরী ফুকু। বিজ্ঞপ্তি