উড্ডয়নের পর ওসমানীতে ফেটে গেল বিমানের চাকা, যাত্রীদের মধ্যে আতংক

20

স্টাফ রিপোর্টার :
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকাগামী একটি বিমানের চাকা ফেটে যাওয়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। তবে বিমনাটি নিরাপদেই ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।
ওসমানী বিমানবন্দর সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিমানের অভ্যন্তরীণ রুটের ৪০২ নম্বর ফ্লাইটটি ৬১টি জন যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৩টায় ওসমানী থেকে অবতরণ করে। উড্ডয়নের পরই বিকট শব্দে ফেটে যায় বিমানের চাকা। এতে যাত্রীদের মধ্য আতঙ্ক দেখা দেয়।
গত ২৪ ফেব্র“য়ারী চট্টগ্রামে শাহ আমনত বিমানবন্দরে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টার ঘটনার পর ওসমানী থেকে উড্ডয়ন করা এই বিমানের বিকট শব্দে যাত্রীদের মধ্যে বাড়তি আতঙ্ক দেখা দেয়।
ওসমানী বিমানবন্দরের নিরাপত্তা শাখার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, উড্ডয়নের পরই বিমানটির একটি চাকা ফেটে যায়। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। নিরাপদেই বিমানটি নির্ধারিত সময়ে ঢাকা শাহজালাল (র.) বিমানবন্দরে অবতরণ করে। চাকা ফেটে যাওয়ার বিষয়টি সাথে সাথে কন্ট্রোল টাওয়ারের মাধ্যমে শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে বার্তা পাঠানো হয়। ফলে পরিস্থিতি মোকাবেলায় সেখানে বিশেষ ব্যবস্থা রাখা হয়। এতে যাত্রীদের মধ্যে কিছু আতঙ্ক দেখা দিলেও তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
এ ব্যাপারে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোলার এ কে এম আনিসুজ্জামান তালুকদার জানান, বিমানটি উড্ডয়নের পরই বিকট শব্দ হয়। ককপিট থেকে এ তথ্য জানানো হলে সংশ্লিষ্টরা সিলেট রানওয়েতে চাকার একটি অংশবিশেষ খুঁজে পান। এতে চাকা ফেটে যাওয়ার আশঙ্কা আরো জোরালো হয়।