মাদকের ভয়াল ছোবল থেকে সমাজকে রক্ষা করতে সরকার বদ্ধপরিকর – অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার

52
দক্ষিণ সুরমার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে মাদক বিরোধী সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সঞ্জয় কুমার চৌধুরী।

মাদকদ্রব নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সঞ্জয় কুমার চৌধুরী বলেছেন, দেশে ৫০ থেকে ৭০ লাখ লোক মাকাসক্ত। এদের মধ্যে ৫ লাখ মহিলাও রয়েছে। দেশে ২৮৮টি বেসরকারি মাদক নিরাময় কেন্দ্র রয়েছে। এর মধ্যে সিলেটের রয়েছে ৭টি। মাদকের ভয়াল ছোবল থেকে সমাজকে রক্ষা করতে বর্তমান সরকার মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। কোন অবস্থাতেই মাদক বিক্রেতাদের ছাড়া দেয়া হবে না। মাদক সমাজের জন্য অভিশাপ। এ অভিশাপ থেকে মুক্তি লাভের গণসচেতনতা গড়ে তুলতে হবে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের মাদকের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালনের আহবান জানান।
সঞ্জয় কুমার চৌধুরী ২৭ ফেব্র“য়ারি বুধবার সকালে দক্ষিণ সুরমার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ ও সিলেট মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উদ্যোগে আয়োজিত মাদক বিরোধী সচতেনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে ও প্রভাষক মহিউদ্দিন ও সমাকর্মী শাহীন আহমদের যৌথ পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় মাদকদ্রব নিয়ন্ত্রণ কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাহিদ হোসেন মোল্লা, উপ-পরিচালক মলয় ভূষণ, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরী, মোগলাবাজার থানার ওসি আব্দুল কাইয়ুম চৌধুরী, গ্রামীণ জনকল্যাণ পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও প্রচারণা কমিটির সদস্য জমিল চৌধুরী, লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ডাঃ মোঃ শামিমুর রহমান, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, গভর্নিং বডির সদস্য সিরাজুল ইসলাম এরশাদ, আব্দুল হাই খসরু, সেলিম আহমদ মেম্বার প্রমুখ। বিজ্ঞপ্তি