বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার বিকল্প নেই – ড. সায়েম উদ্দিন

24

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগ ও এপিডেমিওলজি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমদ বলেছেন, একটি গাছের চারাকে সঠিক যতœ ও পরিচার্যার মাধ্যমে যেমন বড় করা হয়, তেমনি শিশুদেরকে ছোট থেকে সঠিক পরিচর্যার মাধ্যমে পারিবারিক আনন্দ উৎসাহ এবং ভালোবাসা দিয়ে বড় করতে হবে। আজকের শিশুরা আগামীদিনের দেশ গড়ার কারিগর। বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। নৈতিকতাবোধ এবং আদর্শকে বুকে ধরে শিক্ষা গ্রহণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করে উন্নত দেশ গড়ার শপথ নিতে হবে।
খাদিম নগরে দলইপাড়া ক্রীড়া ও সামাজিক সংগঠনের উদ্যোগে গত সোমবার খাদিম নগর ইউনিয়নের দলইপাড়া গ্রামে দ্বিতীয় পি.ই.সি ও জে.এস.সি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেনে।
বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ আলহাজ্ব মখলিছ উর রহমানের সভাপতিত্বে ও হযরত শাহ্পরান (র:) উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক স্বপন চন্দ্র নাথের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মো. আফছর আহমদ, শাহ্পরান (র:) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খছরুজ্জামান তাপাদার, জহিরিয়া এম.ইউ.উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন, ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ডালিম, ওয়েসিস পাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. নুরুল হাসান সিদ্দিকী, সমাজ সেবক ও রাজনীতিবিদ প্রকৌশলী এজাজুর রহমান এজাজ, সিলেট এক্সলসিয়র’র মহাব্যবস্থাপক হুমায়ুন কবির চৌধুরী, খাদিম সিরামিকস্ লিঃ-র মহাব্যবস্থাপক মো. আব্দুর রহিম, সমাজ সেবক ও রাজনীবিদ জাহাঙ্গীর আলম, সিলেট সদর উপজেলার গ্রাম ইউনিয়ন সমবায় সমিতির সভানেত্রী সৈয়দা রোকেয়া বেগম। হাফিজ মাওলানা মিফতাহুল আম্বিয়ার কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানে শুরুতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট মোছা.দিলরুবা বেগম কাকলী, খাদিম পাড়া ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড মেম্বার সাজেদা বেগম, সমাজ সেবক মো.সুলতান আহমদ, সেলিম আহমদ। বিজ্ঞপ্তি