পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার মানববন্ধন

51
হাওর/দ্বীপ/চর উপজেলা হাওরের বাদ বাকি উপজেলাকে যুক্ত করার দাবিতে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার মানবন্ধনে বক্তব্য রাখছেন সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু।

হাওর/দ্বীপ/চর উপজেলা হিসেবে প্রকাশিত সরকারের মন্ত্রী পরিষদ বিভাগ কর্তৃক প্রকাশিত প্রজ্ঞাপনে তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই সহ হাওরাঞ্চলের কয়েকটি উপজেলার নাম বাদ পড়ায় বাদপড়া উপজেলাগুলোকে প্রজ্ঞাপনে যুক্ত করার দাবিতে সোমবার বিকাল ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেছে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা।
আয়োজক সংগঠনের সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটুর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে সিলেটে বসবাসরত হাওর এলাকার জনগণ ও সিলেটের সুধীমহল উপস্থিত ছিলেন। মানব বন্ধনে বক্তারা বলেন, তাহিরপুর, জামালগঞ্জ, দিরাইয়ের মত হাওরাঞ্চলের পিছিয়ে পরা উপজেলাগুলো সরকারি তালিকা থেকে বাদপরা বিস্ময়কর। এতে এসব উপজেলাগুলো নানা সরকারি বেসরকারি সুবিধা থেকে বঞ্চিত হতে পারে। তাই অবিলম্বে প্রজ্ঞাপনটি সংশোধন করে হাওরাঞ্চলের বাদপড়া উপজেলাগুলোকে তালিকায় অন্তর্ভুক্ত করা হোক। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের ব্যাপারে খুবই আন্তরিক। তিনি সবসময় হাওরবাসীর পাশে রয়েছেন। হাওর/দ্বীপ/চর উপজেলা হিসাবে সুবিধাবঞ্চিত এলাকাগুলোকে সরকারিভভাবে বিশেষ সুবিধা দেওয়ার এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। কিন্তু আমরা চাই সুবিধাবঞ্চিত হাওরের বাদবাকি উপজেলাগুলোও যেন এই সুবিধা পায়। তাই আমরা তাহিরপুর, জামালগঞ্জ, দিরাইসহ বাদবাকি উপজেলাগুলোকে এই তালিকায় সংযুক্ত করার দাবি জানাই। মানব বন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিনিয়র সাংবাদিক আল আজাদ, তাহিরপুর সমিতি, সিলেট এর সভাপতি এডভোকেট আলী হায়দার, সাধারণ সম্পাদক রজত সরকার, জামালগঞ্জ ঐক্য কল্যাণ পরিষদ, সিলেট এর সাধারণ সম্পাদক লিটন সরকার, উপদেষ্টা সুনামগঞ্জ সমিতি, সিলেটের সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন বাবর, তাহিরপুর সমিতি, সিলেট এর উপদেষ্টা অধ্যাপক অরুন চন্দ্র পাল, আব্দুল হাই মাস্টার, সুজন সিলেট শাখার সহ-সাধারন সম্পাদক মিজানুর রহমান, জামালগঞ্জ উন্নয়ন পরিষদ সিলেটের সাবেক সভাপতি মোঃ আবু তাহের, প্রবাল ঘোষ চৌধুরী, অর্ধেন্দু ঘোষ চৌধুরী, তাহিরপুর ছাত্র কল্যাণ পরিষদ, এম সি কলেজের সাবেক সভাপতি আব্দুর রহিম পিন্টু, দিরাই ছাত্রকল্যাণ পরিষদের সহসভাপতি সুরঞ্জিত তালুকদার আর সি এর উপদেষ্টা সজীব আহমদ সজল, সাধারণ সম্পাদক আবিদ হাসান, সুরভি সমাজকল্যাণ সংস্থার সভাপতি শিরিন চৌধুরী, রুমা আক্তার, শাহেদা আক্তার, সাগর বিশ্বাস পদ্ম, লিটন তালুকদার প্রমুখ। বিজ্ঞপ্তি