শিবগঞ্জে শ্রমিক খুনের মূল ঘাতক গ্রেফতার, দায় স্বীকার

24

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ খরাদিপাড়া এলাকায় মিসবাউল হক খুনের ঘটনায় ঘাতককে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার দুপুরে এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার এবং শাহপরাণ (রহ.) থানার ওসি আক্তার হোসেনের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ঘাতক মো. রমজান মিয়া (২৫) কিশোরগঞ্জ জেলার নিকলী থানার কারপাশা গ্রামের উসমান মিয়ার পুত্র। সে বর্তমানে খরাদিপাড়া জাপানি বাসার সামনের কলোনীর বাসিন্দা।
রবিবার ঘাতক রমজান মিয়াকে সিলেট মেট্রোপলিটন তৃতীয় আদালতে হাজির করা হলে সে ফৌজধারী কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে এবং এ ঘটনায় জড়িত মর্মে ছিনতাইয়ের উদ্দেশ্যেই খুন করা হয় মিসবাউল হককে নিজের দোষ স্বীকার করে। উক্ত ঘটনায় সে একাই জড়িত ছিল মর্মে স্বীকারোক্তি প্রদান করে।
শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত রমজান মিয়া হত্যার বিষয়টি স্বীকার করেছে এবং হত্যার কাজে ব্যবহৃত রক্তমাখা ছোরাটি উদ্ধার করা হয়েছে। রমাজানের বরতা দিয়ে ওসি জানান, সে প্রায়ই দেখত রাতে কাজ শেষে মালিককে হিসাব বুঝিয়ে দিয়ে নগদ টাকা নিয়ে তুলা মিল থেকে বের হতেন মিসবাউল হক। ২০ ফেব্র“য়ারী রাতে এই টাকা ছিনতাইয়ের জন্যই সে মিসবাউলের গলায় ও বুকে ছুরিকাঘাত করে ১৭ হাজার ৫০০ টাকা নিয়ে পালিয়ে যায়। গতকাল রবিবার রমজানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান ওসি আক্তার হোসেন।
উল্লেখ্য, গত বুধবার রাতে নগরীর শিবগঞ্জ খরাদিপাড়া বাসা থেকে মিসবাউল হকের (৫৫) রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। মিসবাউল ওই এলাকার সিদ্দিকী তুলা মিলে কাজ করতেন।