প্রতিপক্ষের হামলায় স্কুলছাত্র খুন

83
নিহত স্কুলছাত্র সাহেদ আহমদ। (ইনসেটে) ফাইল ফটো। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর হাউজিং এস্টেটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক স্কুলছাত্র খুন হয়েছে। নিহত সাহেদ আহমদ (১৬) নগরীর চৌকিদেখির মৃত আব্দুল খালিকের পুত্র। সে চৌকিদেখির একটি বেসরকারি স্কুলের ৭ম শ্রেণীর ছাত্র ছিল। গতকাল রবিবার সাড়ে ৭টার দিকে হাউজিং এস্টেট বিসবিল্লাহ স্টোরের সামনে এ ঘটনা ঘটে।
এ সময় ঘটনায় গুরুতর আহত হয়েছে সাহেদের আরেক বন্ধু রাহী (১৭)। সে নগরীর দর্শন দেউড়ি এলাকার স্বাধীন মিয়ার পুত্র।
নিহতের স্বজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৭ টার দিকে সাহেদ ও তার বন্ধু রাহী হাউজিং এস্টেট এলাকা দিয়ে যাবার পথে প্রতিপক্ষ লিমনের নেতৃত্বে তাদের উপর হামলা চালানো হয়। এসময় ছুরিকাঘাতে গুরুতর আহত হয় সাহেদ ও রাহী। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাহেদকে মৃত ঘোষণা করেন। আহত রাহী আশঙ্কাজনক অবস্থায় ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। শেষ খবর পাওয়া পর্যন্ত রাহীর অস্ত্রোপচার চলছে।
চিকিৎসকরা জানান, তার বুকে ছুরিকাঘাতের গভীর ক্ষত ছিল। আহতদের মধ্যে ওসামা (২২), লিমন (২১) ও রাহি (২০) হাসপাতাল থেকে পালিয়ে যায়। হাসপাতালে গুরুতর আহত অপর রাহি (২০) অস্ত্রোপাচার চলছে বলে জানা গেছে।
ওসমানী হাসপাতালে পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই ফারুক জানান, আহত অবস্থায় ৫ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তাদের মধ্যে সাহেদকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, কি কারণে সংঘর্ষের ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিমানবন্দর থানার ওসি শাহাদাৎ হোসেন জানান, এ ঘটনায় এখনও কেউ আটক হয়নি। তবে এর সাথে জড়িতদের গ্রেফতারে জন্য অভিযান চালাচ্ছে পুলিশ।