অল্পের জন্য রক্ষা পেলো পুরো মার্কেট ॥ তালতলায় সুপার শপে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

70
নগরীর তালতলায় বিগবাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ছবি- রেজা রুবেল

স্টাফ রিপোর্টার :
নগরীর ভিআইপি রোডের তালতলায় বিগ বাজার ডিপার্টমেন্ট স্টোর আগুনে পুড়ে ছাই হয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিগবাজারে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
কয়েক গজ দুরেই তালতলা ফায়ার স্টেশন থাকায় বড় ধরণের এই অগ্নিকান্ড থেকে সুফিয়া হোটেলসহ আশেপাশের মার্কেট ও বাসাবাড়ীগুলো রক্ষা পেয়েছে।
স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বিগবাজার ডিপার্টমেন্টাল ষ্টোরে আগুন লেগে যায়। আগুনের লেলিহান শিখা আর ধোঁয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে আশপাশ এলাকায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে এর আগেই আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায় বিগবাজার ডিপার্টমেন্ট ষ্টোর।
প্রত্যক্ষদর্শীরা জানান, মেইন রোডে অগ্নিকান্ড এবং পাশেই ফায়ার সার্ভিসের অফিস থাকায় বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে এই মার্কেটটি।
ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শিমুল আহমদ জানান, প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডে আনুমানিক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, অল্পের জন্য বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুন ছড়িয়ে পড়তে পারতো আবাসিক হোটেলে। এতে ব্যাপক প্রাণহানির ঘটনাও ঘটতে পারতো।
অগ্নিকান্ডের ঘটনা নিশ্চিত করে তালতলা ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক দীনমনি শর্মা জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত। খবর পেয়ে আমাদের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। কোন হতাহত হয়নি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার উপরে হয়েছে বলে ধারণা করছি।