জাতীয় বীর কাজী আরেফ আহমদের ২০তম হত্যা দিবসে স্মরণ সভা

17

জাতীয় পতাকার অন্যতম রূপকার, স্বাধীন সমাজতান্ত্রিক বাংলাদেশের নিউক্লিয়াসের অন্যতম সদস্য, গণ আদালতের উদ্যোক্তা এবং জাসদের প্রতিষ্ঠাতা সদস্য জাতীয় বীর কাজী আরেফ আহমদের ২০তম হত্যা দিবস উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর জাসদের উদ্যোগে শনিবার রাত ৮টায় নগরীর দরগাহ গেইটে অফিস কার্যালয়ে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় জাসদের সহ সভাপতি ও জেলা জাসদের সভাপতি আলহাজ্ব কলন্দর আলীর সভাপতিত্বে ও জেলার জাসদের সাধারণ সম্পাদক এড. সাইফুল আলমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি এড. জাকির আহমদ। সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মহানগর জাসদের সহ সভাপতি ফেরদৌস আরভী, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন পলিট সহ নেতৃবৃন্দ।
এড. জাকির আহমদ বলেন, গত ২০ বছর পূর্বে ওই দিন দৌলতপুরে সন্ত্রাস বিরোধী জনসভায় প্রকাশ্যে দিবালোকে কাজী আরেফ আহমদ সহ জাসদ নেতা লোকমান হোসেন, এড. ইয়াকুব আলী, সমসের মন্ডল, ইসরাইল হোসেন তফসরকে সভামঞ্চে ব্রাশ ফায়ার করে হত্যা করা হয়। হত্যাকারীরা আইনের আওতায় এলেও এই নৃশংস হত্যাকান্ডের নেপথ্যে ষড়যন্ত্রকারীদের মুখোশ এখনও উন্মোচিত হয়নাই। কাজী আরিফ আহমদের মতো জাতীয় বীর হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের নাম উন্মোচন না হওয়া জাতির জন্য দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক কালো অধ্যায়। হত্যাকারীদের নির্দেশদাতাদের মুখোশ উন্মোচন করার জোর দাবি জানান। বিজ্ঞপ্তি