তালামীযের বিক্ষোভ মিছিল ॥ অবিলম্বে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে

20
কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধ ও তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে নগরীতে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া জেলা ও মহানগর শাখার বিক্ষোভ মিছিল বের করে।

খতমে নবুয়্যাত অস্বীকারকারী কাদিয়ানীদের অপতৎপরতা বন্ধ ও তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর। গতকাল ১৫ ফেব্র“য়ারি, শুক্রবার, বা’দ জুম্মা অনুষ্ঠিত মিছিলে নেতৃত্বদেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা রেদওয়ান আহমদ চৌধুরী।
মিছিলটি সোবহানীঘাটস্থ হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের মিছিল-সমাবেশ কোনো রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য নয়, এটা আমাদের ঈমান সংশ্লিষ্ট বিষয়। তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আপনারা জানেন গোলাম আহমদ কাদিয়ানী খতমে নবুয়্যাতকে অস্বীকার করে নবুয়্যাতী দাবি করেছে, এটা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়। কেননা আমাদের ঈমান হচ্ছে হযরত মুহাম্মদ (সা.) হচ্ছেন সর্বশেষ নবী এবং আমরা তাঁর উম্মত। আমরা জানি নবীজির ইন্তেকালের পর নবুয়্যাত দাবিদার কিছু মিথ্যাবাদীদের আবির্ভাব ঘটেছিল, তখন আমীরুল মু’মিনীন হযরত আবু বকর সিদ্দীক (রা.) ইয়ামামার প্রান্তরে এদের বিরোদ্ধে জিহাদ করে দমন করেছিলেন। কিন্তু আমরা আজ লক্ষ্য করছি আশিকে রাসূল ও ওলী আল্লাহদের আবাদকৃত বাংলাদেশের বিভিন্ন স্থানে ভন্ড কাদিয়ানীর অনুসারীরা আস্তানা গড়তে চাচ্ছে। এটা অত্যন্ত দু:খজনক। আজকের সমাবেশ থেকে আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চাই, অবিলম্বে এদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে তাদের সকল অপতৎপরতা বন্ধ করতে হবে, নতুবা আবু বকরের উত্তরসূরীরা ঘরে বসে থাকবেনা।
সিলেট মহানগর তালামীযের সভাপতি মাহবুবুর রহমান ফরহাদের সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক শেখ আলী হায়দারের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে আরো বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা। এসময় উপস্থিত ছিলেন, তালামীযের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি বেলাল আহমদ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ উসমান গণি, অর্থ সম্পাদক ওয়ালীউর রহমান সানী, সহ-প্রশিক্ষণ সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, কেন্দ্রীয় সদস্য মারজান আহমদ চৌধুরী, তৌরিছ আলী ও এনাম উদ্দিন আহমদ। বিজ্ঞপ্তি