ঘুষ এখন প্রধান খাদ্যদ্রব্য – আল্লামা শিহাব উদ্দিন

25

বিশ্বনাথ থেকে সংবাদদাতা  :
হযরতুল আল্লামা শিহাব উদ্দীন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী বলেছেন, আগে ঘুষ খাওয়ার কোন প্রথা ছিল না। তার পর কিছু কিছু কর্মকর্তারা ঘুষ খাওয়া শুরু করেন। ধীরে ধীরে এটা একটা প্রতায় পরিণত হয়। যে কোন কাজে কোন কর্মকর্তাদের কাছে গেলে ঘুষ ছাড়া সে কাজটা করা হয় না। এখন বর্তমান সময়ে ঘুষ হলো কর্মকর্তাদের প্রধান খাদ্যদ্রব্য। তিনি বলেন, দুনিয়াতে যারা ঘুষ খাবে, অপকর্ম করবে কাল কিয়ামতের দিন আল্লাহপাক তাদের ক্ষমা করবেন না। বৃহস্পতিবার রাতে বিশ্বনাথে টেংরা বাঘ-মারায় মরহুম জবান উল্লাহ হাফিজিয়া মাদ্রাসা ও প্রাইমারী এন্ড হাইস্কুলের উদ্যোগে আয়োজিত ১২তম বার্ষিক মহা-সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় হাফিজা মোছা: রুহেনা বেগমকে পাগড়ি, ৪র্থ শ্রেণীর ছাত্রী তাওহীদা বেগমকে বৃত্তিসহ ক্বেরাত ও গজল বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।
যুক্তরাজ্য প্রবাসী হাজী মো: তৈয়ব আলীর সভাপতিত্বে ও মাদরাসার প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব আকরম আলীর পরিচালনায় মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন কুমিল্লার হযরত মাওলানা মুফতি খাজা ইমরান বিন জিহাদী, প্রধান আকর্ষণের বক্তব্য রাখেন ঢাকার হযরত মাওলানা মোবারক উল্লাহ আজাদি, বিষেশ আবর্ষণের বক্তব্য রাখেন বি-বাড়িয়ার হযরত মাওলানা জালাল শাহ্ আল কাদরী।
মহাফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাওলানা শাহ্ সৈয়দ আব্দুল কাদির বেলালী, মাওলানা মারুফ বিল্লাহ, হাফিজ ক্বারী মাওলানা আব্দুল কাদির, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা আব্দুস সালাম আজাদী, মাওলানা মাহতাব উদ্দিন, হাফিজ ক্বারী আকবর আলী।