বিশ্বনাথে ডাকাতি, হামলায় আ’লীগ নেতাসহ আহত ২

18

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে ইয়াছিন আলী নামে এক আ’লীগ নেতার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। তিনি রামপাশা ইউনিয়নের ৮নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ও ইলামের গাঁওয়ের বাসিন্দা। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভোররাতে তার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ঘরে থাকা নগদ ১ লাখ ৭১ হাজার টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ৬ লাখ টাকার মালপত্র ও জরুরী কাগজপত্রাদি নিয়ে যায় ডাকাতদল। বাধা দিতে চাইলে ইয়াছিন আলী (৪৫) ও তার কাজের লোক ময়না মিয়া (৪০) ডাকাতদের হামলায় আহত হন। ডাকাতির ঘটনার পর তাদের দু’জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসা নিয়ে বিকেলে বাড়ি ফিরেছেন।
ইয়াসিন আলী জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনিসহ পরিবারের সদস্যরা ঘুমিয়ে পড়েন। বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টারদিকে ১৫/১৬জনের ডাকাত দল বসত ঘরের কলাপসিবল গেটের তালা কৌশলে খোলে কাঠের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। বাধা দিতে চাইলে পিটিয়ে তাদের দু’জনকে আহত করে। এ সময় তার ঘরে থাকা নগদ ১লাখ ৫৫হাজার টাকা, সাড়ে ৫ভরি স্বর্ণালংকার, ১০ভরি রুপ্য, ২টি মোবাইল সেট ও বাড়িতে থাকা রাসেল রানা নামের লজিং মাষ্টারের আরও নগদ ১৬হাজার টাকা, ভোটার আইডি কার্ড, মানিব্যাগসহ জরুরী কাগজপত্রাদি নিয়ে যায় ডাকাতদল। খবর পেয়ে সকালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ঘটনার সত্যতা ও ঘটনাস্থল পরিদর্শনের কথা জানিয়ে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, বিষয়টি তিনি গুরুত্বের সঙ্গে দেখছেন। মামলা দেওয়া হলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন।