গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জে পৃথক মামলায় জামায়াত-শিবিরের নেতাকর্মী সহ ১৭ জন কারাগারে

25

স্টাফ রিপোর্টার :
গোয়াইনঘাট ও ফেঞ্চুগঞ্জের দু’টি পৃথক রাজনীতিক মামলায় জামায়াত-শিবিরসহ ১৭ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো: আমিরুল ইসলামের আদালতে গোয়াইনঘাট থানার একটি রাজনীনিকের দায়েরকৃত মামলায় ১৪ জন আসামী হাজির হয়ে জামিন প্রার্থনা করলে নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে তাদের আইনজীবী মোহাম্মদ আব্দুল লতিফ ওই আদালতে জামিনের আবেদন জানান।
জেলে প্রেরণকৃতরা হচ্ছে- গোয়াইনঘাট থানার নয়াখেলের ফারুক আহমদ, একই থানার ধর্মগ্রামের এবাদুর রহমান, পূর্ব দীঘিরপারের শামীম আহমদ, নয়াখেলের আতিব উল্লাহ, আব্দুল জব্বার, পাঁচসেইতি গ্রামের রাজু আহমদ, আব্দুল মালিক, একই এলাকার আব্দুস সুকুর, পূর্ব দিঘীরপাড়ের জমির উদ্দিন, মখলিছ, জৈন্তাপুর আগফৌদ গ্রামের বিলাল উদ্দিন, কাকুনাখাই হাওয়রের সাহেদ আহমদ উরফে রাজা, লাউবিল জুলাইর সুহেল আহমদ এবং গোয়াইনঘাট থানার ভাদেশ্বর গ্রামের আব্দুল মুমিন।
এদিকে ফেঞ্চুগঞ্জের জামায়াত শিবিরের ৩ নেতাকর্মীকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে অতি: জেলা ও দায়রা জজ কটটেল বিস্ফোরণের দায়েরকৃত একটি মামলায় জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে দুপুরে তারা জামিনের জন্য আদালতে আবেদন করেন।
ছাত্রশিবির সিলেট জেলা পশ্চিমের সাবেক সভাপতি সাফাত রহমান ও জামায়াত নেতা রোকনুজ্জামান চৌধুরী ও শিবির নেতা আক্তারুজ্জামানসহ ৩ জন নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয় আদালত। এর আগে তারা উচ্চ আদালাত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন।