স্বাদ সহ চারটি প্রতিষ্ঠানকে জরিমানা ॥ লাইসেন্সবিহীন দুটি ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

58
স্বাদ কনফেকশনারীতে ভ্রাম্যমান আদালতের অভিযান।

স্টাফ রিপোর্টার :
নগরী ও দক্ষিণ সুরমায় পৃথক অভিযান পরিচালনা করে লাইসেন্স বিহীন ২টি ড্রিংকিং ওয়াটারসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং অভিজাত কনফেকনারী স্বাদসহ ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বিএসটিআই ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বুধবার দুপুরে সিলেট বিএসটিআই আঞ্চলিক অফিসের বিশেষ অভিযানে লাইসেন্স বিহীন ড্রিংকিং ওয়াটার পণ্য উৎপাদন/বিক্রয়/বিতরণ করায় দক্ষিণ সুরমার বরইকান্দির নিয়ামতপুরের মেসার্স অর্কিড ড্রিংকিং ওয়াটার এবং নগরীর শাহজালাল উপশহরের মেসার্স ঝর্ণা ড্রিংকিং ওয়াটার কোম্পানীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও মুড়ি পণ্যের অনুকূলে বিএসটিআই’র সিএম সনদ না থাকায় দক্ষিণ সুরমার টেকনিক্যাল রোডের মেসার্স লোকনাথ মুড়ি ফ্যাক্টরীর বিরুদ্ধেও নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএসটিআই সিলেট আঞ্চলিক অফিস প্রধান ও উপ-পরিচালক (মেট) প্রকৌশলী মো. শফিউল্লাহ খান।
এছাড়া গতকাল বুধবার দুপুরে নগরীর কাজিরবাজার এলাকায় স্বাদসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী স্বাদকে ২০ হাজার টাকা, খাওয়া-দাওয়া রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, বস্তায় পাটের ব্যবহার না করার অভিযোগে শাহিন অটোমেটিক রাইস মিলকে ২ হাজার টাকা ও শাহিন ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।