মনজলাল ছাহেব বাড়ীতে ৩ দিনব্যাপী ঈসালে সওয়াব মাহফিল আজ শুরু

49

উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, রঈসুল কুররা ওয়াল মুফাসসিরীন, উস্তাযুল মুহাদ্দিসীন, সুলতানুল আরিফীন, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) ও যুব্দাতুল আরিফীন মাওলানা আব্দুল মুকিত মনজলালী (রহ.) এর ৩ দিনব্যাপী বার্ষিক খানকাহ্ ও ঈসালে সওয়াব মাহফিল আজ ১৩ ফেব্র“য়ারী বুধ, বৃহস্পতিব ও শুক্রবার দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের আলমদ্বীন মনজলাল ছাহেব বাড়ীতে অনুষ্ঠিত হবে।
প্রতি বছরের মতো এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মুসল্লীয়ান। মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাজারের পাশে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। গাড়ি পার্কিং-এর জন্য প্রস্তুত করা হয়েছে নির্ধারিত মাঠ। আগত মেহমানদের খাবারের জন্য প্রতিবারের মতো করা হয়েছে বিশাল আয়োজন। মাহফিলের প্রয়োজনীয় দিক-নির্দেশনা সম্বলিত লিফলেট ইতোমধ্যেই সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চলে বিতরণ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে পুলিশ বাহিনী। পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
এতে হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) ও আল্লামা আব্দুল মুকিত মনজলালী (রহ.) এর মুরিদীন-মুহিব্বীনসহ সর্বস্তরের মুসলিম জনতাকে উপস্থিত থাকার জন্য ঈসালে সওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির পক্ষে অধ্যক্ষ আল্লামা মোহাম্মদ আব্দুল মুন্ইম মন্জালালী আহবান জানিয়েছেন। মাহফিলের কর্মসূচীর মধ্যে রয়েছে খতমে কোরআন, খতমে বুখারী, খতমে খাজেগান, খতমে দালাইলুল খায়রাত, খতমে দোয়ায়ে ইউনুস (আ.), খতমে দুরুদে নারিয়া, তরিকতের জিকির, শরীয়ত-তরীকতের বয়ান, মিলাদ মাহফিল, আল্লামা ফুলতলী (র.) ও মাওলানা আব্দুল মুকিত মনজলালী (রহ.) এর জীবন-কর্ম শীর্ষক আলোচনা এবং দেশ-জাতি ও জিন্দা-মুর্দা সকলের জন্য দোয়া অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি