বড়লেখায় সুন্দরের মনোনয়ন বাতিলের দাবিতে বঞ্চিত দু’প্রার্থীর পৃথক বিক্ষোভ

39

বড়লেখা থেকে সংবাদদাতা :
বড়লেখায় কেন্দ্র ঘোষিত আ’লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম সুন্দরের মনোনয়ন ২৪ ঘন্টার মধ্যে বাতিলের দাবিতে রবিবার বিকেলে চেয়ারম্যান প্রার্থী সোয়েব আমহদের সমর্থক ও ছাত্রলীগ নেতাকর্মীরা পৌরশহরে বিক্ষোভ মিছিল করেছে। সমাবেশে বক্তারা সোয়েবকে মনোনয়ন দেয়ার দাবি জানান। এদিকে দলীয় মনোনয়ন বঞ্চিত অপর চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের অনুসারীরাও ফুঁসে উঠেছে। সন্ধ্যায় উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পরিবার প্রতিবাদ সমাবেশ করেছে। তারা দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনকে মনোনয়ন দেয়ার জোর দাবী জানিয়েছেন।
জানা গেছে, বড়লেখা উপজেলা আ’লীগের বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন ও সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদের নাম কেন্দ্রে পাঠানো হয়। কেন্দ্রীয় আ’লীগ বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলামকে দলীয় মনোনয়ন দিয়েছে এ খবরে সোয়েব ও সিরাজ অনুসারীরা ক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা পৃথকভাবে প্রতিবাদ সমাবেশ চালিয়ে যাচ্ছে।
মনোনয়ন বঞ্চিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোয়েব আহমদের দলীয় অনুসারী ও ছাত্রলীগের উদ্যোগে রবিবার বিকেলে পৌরশহরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ডাকবাংলো প্রাঙ্গণে প্রতিবাদ সভায় মিলিত হয়। এতে বক্তব্য দেন উপজেলা আ’লীগের মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থী সোয়েব আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম তানিম, সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ। সোয়েব আহমদ দলীয় মনোনয়ন প্রত্যাখ্যান করে বলেন, তৃণমূলের নেতাকর্মীর মতামত উপেক্ষা করে কালো টাকার বিনিময়ে তাকে বঞ্চিত করা হয়েছে।
এদিকে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাখান করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন। রোববার সন্ধ্যায় তার দলীয় অনুসারী নেতৃবৃন্দ ও উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পরিবার রফিকুল ইসলাম সুন্দরের দলীয় মনোনয়ন বাতিলের দাবীতে প্রতিবাদ সভা করেছে।