একমাত্র কুরআনের শিক্ষার মাধ্যমেই আদর্শ নাগরিক গড়া সম্ভব -মাওলানা জুবায়ের আহমদ আনসারী

30

শহরতলীর ইসলামপুরস্থ পশ্চিম ভাটপাড়া জামেয়া ইসলামিয়া আনওয়ারে মদিনা মাদরাসার ৪র্থ বার্ষিক মাহফিল ও ২০১৮ সালের হিফজ শাখায় উত্তীর্ণ ছাত্রদের দস্তারবন্দী ৫ ফেব্র“য়ারি মঙ্গলবার পশ্চিম ভাটপাড়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে মুফাস্সিরে কুরআন মাওলানা জুবায়ের আহমদ আনসারী বলেন, সমাজে ধর্ষণ, সন্ত্রাস, মাদক, দুর্নীতি ইত্যাদি আপরাধ মাহামারীর রূপ ধারণ করেছে। শান্তি নিরাপত্তার জন্য মানুষ হাহাকার করছে। সমাজের অধঃপতন অবনতি থেকে মুক্তির জন্য মানুষের অন্তরকে কুরআনের শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। তবেই আদর্শ জাতি গঠন করা সম্ভব হবে। কওমি মাদরাসাগুলো কুরআন ও হাদিসের শিক্ষা-দীক্ষার মাধ্যমে মানুষকে নৈতিক ও উন্নত ব্যক্তিত্ববান হিসেবে গড়ে তুলে।
জামেয়ার শিক্ষা সচিব মাওলানা আবদুল মালিক ও সহকারি শিক্ষা সচিব মাওলানা আবদুল হামিদের যৌথ উপস্থাপনায় সভাপতিত্ব করেন, জাময়ো মাদানিয়া কাজির বাজার মাদরাসার মুহাদ্দিস ও হোস্টেল সুপার মাওলানা আবদুস সুবহান, সৈয়দপুর টাইটেল মাদরাসার মুহতামিম মাওলানা শায়খ ফখরুল ইসলাম, পশ্চিম ভাটপাড়া জামে মসজিদের মুতাওয়াল্লি বেলায়েত হোসের তারিক, মাদরাসা পরিচালনা কমিটির চেয়ারম্যান শাইস্তা মিয়া।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দপুর মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আবদুর রাজ্জাক, জামেয়ার প্রিন্সিপাল মাওলানা শায়খ আবদুল কাইয়ূম, পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান হাফিজ মাওলানা ফখর উদ্দীন, সুলতানপুর মাদরাসার শিক্ষক মাওলানা ফুরহাতুল হক চৌধুরী, মাওলানা বশির আহমদ সৌরভ, মাওলানা মুহসিন আহমদ রব্বানী, মাওলানা আবদুল মতিন, মাওলানা নাজমুল ইসলাম খাঁন, মাওলানা আজির উদ্দীন জেহাদী ও ইসলামী সংগীত পরিবেশন করেন কলরব সিলেট বিভাগীয় শাখার শিল্পীরা। মধ্যরাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়। বিজ্ঞপ্তি