ঈসালে সওয়াব মাহফিলে বক্তারা ॥ আল্লামা আব্দুর রহমান বর্ণী ছিলেন দ্বীনের একনিষ্ঠ খাদিম

59
বড়লেখায় আল্লামা আব্দুর রহমান বর্ণীর ঈসালে সওয়াব মাহফিলে বয়ান পেশ করছেন আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

বড়লেখা থেকে সংবাদদাতা :
বড়লেখার রহমানিয়া টুকা হাফিজিয়া দাখিল মাদ্রাসার ২৫ বছর পূর্তি ও আল্লামা ফুলতলী (রহ.) এর অন্যতম খলিফা পীরে কামিল উস্তাজুল উলামা হযরত মাওলানা আব্দুর রহমান ছাহেব বর্ণী (রহ.)’র ঈসালে সওয়াব মাহফিল রবিবার অনুষ্ঠিত হয়।
ইসালে সওয়াব ইন্তেজামিয়া কমিটির আয়োজনে আব্দুর রহমান বর্ণী ছায়েব জাদা আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল আজিজের সভাপতিত্বে¡ ইসালে সওয়াব মাহফিল মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এ সময় মাদ্রাসার হিফজ সম্পন্ন কারী ৩ জন কোরআনে হাফেজকে পাগড়ী পরিয়ে দেন বাংলাদেশ আঞ্জুমানে আল-ইসলার্হ সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী।
ইসালে সওয়াব মাহফিলে বক্তারা বলেন, আল্লামা বর্ণী ছাহেব ছিলেন ইলমে দ্বীনের একনিষ্ঠ খাদিম। তিনি ইসলামের খেদমতের যে আনজাম দিয়েছেন তাহা সমাজের হাজার হাজার লোকের দ্বারা সম্ভব নয়। তিনি ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুুষের মনে যে স্থান করে নিয়েছেন তা যুগের পর যুুগ মানুষের অন্তরে স্থান করে রাখবে। মাহফিলের প্রধান বক্তা ছিলেন রাসূলে পাক (সা.) এর ৪১তম বংশধর গ্লোবাল ইউনিভার্সিটি, বৈরুত, লেবাননের প্রফেসর ড. শায়েখ সায়্যিদ জামাল সাক্বার আল-হুসাইনি আল-আশ’আরী আর রেফায়ী। প্রধান অতিথির বক্তব্য রাখেন দারুল ফিক্র ওয়াল ইফতা আল-ইসলামী বাংলাদেশের চেয়ারম্যান হযরত মাও. মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী। বিশেষ অতিথির বয়ান পেশ করেন বাংলাদেশ আঞ্জুমানে আল-ইসলাহ্ সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। ঢাকা হাইকোর্ট জামে মসজিদের খতিব আল্লামা আহমদ হাসান চৌধুরী ফুলতলী। মহাখালি হুসাইনিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস, মাও. মাহবুবুর রহমান ও আঞ্জুমানে আল-ইসলাহ্ যুক্তরাজ্য সভাপতি মাও. হাফিজ আব্দুল জলিল।