মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহযোগিতায় মাতৃভাষা চর্চা কার্যক্রম শুরু

24

সিলেটে নাট্য সংগঠন একদল ফিনিক্স এর আয়োজনে এবং সিলেট সিটি করপোরেশন ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহযোগিতায় শুরু হয়েছে মাসব্যাপী বাংলা শুদ্ধ উচ্চারণ কার্যক্রম ‘মাতৃভাষা চর্চা’। ‘প্রমিত বাংলার শুদ্ধাচার, ভাষার মাসে অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে এই কার্যক্রম।
গতকাল সকাল ১১টায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে ‘মাতৃভাষা চর্চা’ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ভাষাসৈনিক আব্দুল আজিজ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।
অনুষ্ঠানে এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক শামিমা চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর ইকু, বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা নিরঞ্জন দে যাদু, মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম, পরিচালক (অর্থ) মিহির কান্তি চৌধুরী, সহকারী রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর শিক্ষার্থীদের নিয়ে ক্লাস নেন অধ্যাপক শামিমা চৌধুরী। বিজ্ঞপ্তি