উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি আজ থেকে

50

কাজিরবাজার ডেস্ক :
উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা সোমবার থেকে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়েছে। উপজেলা থেকে যাদের নামে সুপারিশ এসেছে তারাই শুধুমাত্র ফরম তুলতে পারবেন। এর আগে প্রতি উপজেলা থেকে তিনজনের নাম চেয়েছিল আ.লীগ।
রবিবার নির্বাচন কমিশন ৮৭টি উপজেলায় ভোটের তারিখ ঘোষণার পর এই সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল। ১০ মার্চের ওই ভোটে ক্ষমতাসীন দল কেবল চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন দেবে। দলটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ১০টা থেকে ৭ ফেব্রুয়ারি বিকাল পাঁচটার মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেওয়া যাবে।
আওয়ামী লীগের পক্ষ থেকে আগেই জানানো হয়েছে এবার শুধুমাত্র চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন দেয়া হবে। ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদটি উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে।
আগামী ১০ মার্চের পর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ এবং পঞ্চম ধাপে ভোটের সম্ভাব্য ১৮ জুন ভোটের সময় ঠিক করেছে নির্বাচন কমিশন।
বিজ্ঞপ্তি বলা হয়, আগামী ৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে চারটা থেকে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভা হবে। পরদিন বিকাল সাড়ে চারটায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে।