লেখাপড়ার উদ্দেশ্য থাকতে হবে মানুষ হওয়ার – আশফাক আহমদ

22

সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ বলেছেন, লেখাপড়ার উদ্দেশ্য থাকতে হবে মানুষ হওয়ার। অনেক শিক্ষিত মানুষ আছে তাদের কাছ থেকে ভাল ব্যবহার পাওয়া যায় না। তারা তাদের মা বাবাকেও ভুলে যায়। এমন অনেক শিক্ষিত লোক আছে যারা বড় বড় অপরাধ করে বেড়ায়। এরা শিক্ষা অর্জন করেছে কিন্তু মানুষ হতে পারে নাই। তাই এদের কাছ থেকে জাতি ভাল কিছু আশা করতে পারে না। তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। পাঠ্য বইয়ের সাথে সীমাবদ্ধ না থেকে মনুষ্যত্ব অর্জন করার শিক্ষাদান করতে হবে।
বৃহস্পতিবার সকালে নগরীর আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আব্দুল গফুর স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডির সভাপতি এটিএমএ হাসান জেবুলের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আতিকুর রহমানের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জিয়াউর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজা জিসি হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল মুমিত, পুরান কলারুকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ আলী, সমাজসেবী ও সংগঠক এমএ খান শাহীন, প্রয়াত সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জহির খান লায়েক লায়েকের ছোট ভাই জাহিদ খান সায়েক, আব্দুল গফুর স্কুল এন্ড কলেজের কিন্ডারগার্টেন শাখার প্রধান শিক্ষক নাজমা আক্তার। বিজ্ঞপ্তি