সিলেট সেন্ট্রাল উইমেন্স কলেজে সেমিনার ॥ সুন্দর ও উন্নত জীবন গঠনে মাদককে না বলতে হবে

34
সিলেট সেন্ট্রাল উইমেন্স কলেজ এর উদ্যোগে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ডা. মো: হারুনুর রশীদ।

ঢাকা ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগি অধ্যাপক মনোরোগ বিশেষজ্ঞ ডা. মো. হারুনুর রশীদ বলেছেন, মাদকাসক্তি সমাজ ও রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে পৌঁছে গেছে। যার ফলে কোমলমতি শিক্ষার্থী থেকে শুরু করে সর্বস্তরের মানুষের জীবন ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। একটি আলোকিত সমাজ ও রাষ্ট্র গড়ে তুলতে মাদকাসক্তি নির্মূল করতে হবে। সে জন্য মাদকাসক্তির ভয়াবহ পরিণতি থেকে বাঁচতে মানুষের স্বাস্থ্য সচেতনতার বিকল্প নেই।
নগরীর শিবগঞ্জের সোনারপাড়াস্থ সিলেট সেন্ট্রাল উইমেন্স কলেজে মাদকাসক্তি নিরাময় ও দূরীকরণে ছাত্রী সমাজের ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ কবি আবুল কালাম খানের সভাপতিত্বে কলেজ হলরুমে বৃহস্পতিবার সকাল ১১টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। রসায়ন বিভাগের প্রভাষক হাবিবুর রহমান হাবিবের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট এম সি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মাওলানা মোহাম্মদ মাহমুদুল হাসান, কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এ কে এম ফজলুর রহমান, মাসিক অর্থ ও চিকিৎসা বার্তার সম্পাদক সাংবাদিক খায়রুল ইসলাম চৌধুরী। সেমিনারে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আহমদ জিয়া শামস। বিজ্ঞপ্তি