ড্রাইভিং লাইসেন্স সেবা দিতে এসএমপির ব্যতিক্রমী উদ্যোগ

50

মোটরসাইকেল ও যানবাহন চালকদের ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি সহজতর করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। পুলিশ সেবা সপ্তাহের ৩য় দিনে গত মঙ্গলবার বাংলাদেশ রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ ও এসএমপি এর যৌথ উদ্যোগে নগরীর চৌহাট্টায় তাৎক্ষণিক ড্রাইভিং লাইসেন্স এর ফরমপূরণ ও লার্নার লাইসেন্স দেওয়া হয়। ওইদিনে ৯২ জন চালক এই সেবা গ্রহণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।
জানা গেছে, ‘চালকদের ড্রাইভিং লাইসেন্স নিশ্চিত করতে পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার উদ্যোগে বিআরটিএ কে সঙ্গে নিয়ে পুলিশ সেবা সপ্তাহের ৩য় দিনে এই সেবা কার্যক্রম পরিচালনা করেন। এ সময় নগরের চৌহাট্টা পয়েন্টে অস্থায়ী ক্যাম্পে ড্রাইভিং লাইসেন্সের ফরমপূরণ করা হয়। ড্রাইভিং লাইসেন্স নেই কিংবা মেয়াদউত্তীর্ণ লাইসেন্স রিনিউ করতে চান এরকম ৯২ জন চালক এই সেবা গ্রহণ করেন। ফরমপূরণের পাশাপাশি যারা ব্যাংক চালান দিতে পেরেছেন তাদের তাৎক্ষণিক ‘লার্নার’ লাইসেন্স দেওয়া হয়।
মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া ছাড়াও এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নিকুলিন চাকমা, সহকারি পুলিশ কমিশনার আশিদুর রহমান, পরিদর্শক (প্রশাসন) হাবিবুর রহমান, পরিদর্শক (প্রসিকিউশন) হানিফ মিয়া, প্রসিকিউশন ইনচার্জ সার্জেন আবু বক্কর শাওন, সার্জেন স্বপন তালুকদার, সার্জেন্ট মনজু শেক প্রমুখ। বিজ্ঞপ্তি