মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্ট মাদ্রাসা শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে – আল্লামা হবিবুর রহমান

63

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জে মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের বৃত্তি-সনদ বিতরণী ও দস্তারবন্দী মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আরব আমিরাতের সাবেক বিচারপতি, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শায়খুল হাদিস আল্লামা মোহাম্মদ হবিবুর রহমান বলেছেন, মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্ট ইসলামী ও মাদরাসা শিক্ষার জন্য অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্ট প্রতিষ্ঠার মাধ্যমে জকিগঞ্জের মাদ্রাসাগুলোতে প্রতিযোগিতামূলক শিক্ষার এক নতুন ধারা সূচনা হয়েছে। মাদরাসা শিক্ষা ছাত্রছাত্রীদের আগামী দিনের সুনাগরিক গড়তে এবং জাতিকে সর্বাঙ্গীন সুন্দর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আরবী শিক্ষার উন্নয়নে মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের কার্যক্রম চালিয়ে যেতে ব্রিটেনস্থ প্রবাসীরা সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন এ জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা।
বুধবার জকিগঞ্জ জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসায় মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের বৃত্তি-সনদ বিতরণী ও দস্তারবন্দী মাহফিলে ট্রাস্টের সভাপতি মাওলানা মোহাম্মদ ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও ট্রাস্টের সদস্য মো. মহী উদ্দিন হায়দারের উপস্থাপনা দ্বিতীয় অধিবেশনে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ও মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের সচিব মাওলানা মোহাম্মদ নূরুল ইসলাম। বক্তব্য রাখেন জকিগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আব্দুল খালিক, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা গভর্ণিং বডির সদস্য কারী মুক্তাদিরুজ্জামান তাপাদার, সমাজসেবী ডা. এম এ সালাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে শিক্ষার্থী নাজিম উদ্দিন, না’তে রাসূল (সা.) পরিবেশন করে শিক্ষার্থী মো. তাওহিদুল ইসলাম শ্রাবণ, আল্লামা ফুলতলী ছাহেবের শানে মর্সিয়া পরিবেশন করে শিক্ষার্থী জুনেদ আহমদ। দ্বিতীয় অধিবেশন শেষে অতিথিবৃন্দ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদ, নগদ টাকা প্রদান করেন এবং একজন কোরআন হাফিজের মাথায় পাগড়ী তুলে দেন।
সকাল ১১ টা থেকে শুরু হওয়া অনুষ্ঠানের প্রথম অধিবেশনে ট্রাস্টের সভাপতি মাওলানা মোহাম্মদ ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা মো. কায়েস মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ট্রাস্টের যুগ্ম সচিব ও আটগ্রাম আমজাদিয়া দাখিল মাদ্রাসার সহ সুপার হাফিজ মাওলানা মো. জামিল আহমদ, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার ইংরেজী প্রভাষক মো. আব্দুল বাছিত খাঁন, সাংবাদিক এখলাছুর রহমান, সিলেট মহানগর আল ইসলাহর যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মো. আব্দুস সবুর, নবীগঞ্জ দারুসুন্নাহ ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার হাফিজ মাওলানা ফারুক আহমদ, ডা. তোফাজ্জল আলী বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. মুহিবুর রহমান, থানাবাজার এল এফ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. শিহাবুদ্দীন, খলাছড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবুল কালাম, গাজির মোকাম দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. আব্দুর রহমান, বেউর বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষক মো. নেজাম উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে শিক্ষার্থী মো. সুলতান আহমদ, না’তে রাসুল সাঃ পরিবেশন করে শিক্ষার্থী মো. জুনেদ আহমদ, আল্লামা ফুলতলী ছাহেবের শানে মর্সিয়া পরিবেশন করে শিক্ষার্থী মো. গুলজার আহমদ।