আখলাকী তারবিয়াত গ্রহণ করলে পরিপূর্ণ মানুষ হওয়া সম্ভব – মাওলানা হুছামুদ্দীন ফুলতলী

21

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, একজন মা-বাবার উচিত সন্তানকে দ্বীনি ইলিম শিক্ষা দেয়া। দ্বীনি ইলিম মানুষকে আদর্শবান নামাজী ও মুত্তাকী বানায়। অন্যদিকে যারা দ্বীনি ইলিম শিক্ষা দেয়ার কাজে নিয়োজিত, তাদেরকে শিক্ষার্থীর আমল, আখলাক, সুন্দর করার পাশাপাশি তাঁর মাঝে জাহেরী ও বাতেনী সৌন্দর্য ফুটিয়ে তুলতে হবে। তিনি আরো বলেন, কুরআনুল কারিম আল¬াহর কালাম, এর হিফজ করা খুবই ভাগ্যের ব্যাপার। ৬মাসে কুরআন হিফজ করা বড় কথা নয়, সময় নিয়ে সাথে সাথে আখলাকী তারবিয়াত গ্রহণ করে কুরআনুল কারীম হিফজ করুন, তবেই পরিপূর্ণ মানুষ হওয়া সম্ভব।
তিনি ২৮ জানুয়ারি সোমবার দক্ষিণ সুরমার চন্ডিপুলস্থ লতিফিয়া দারুল কুরআন মাদরাসা সিলেটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
মাওলানা আব্দুল মালিক এর সভাপতিত্বে ও মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, ১নং মোল¬ারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ শেখ মখন মিয়া, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ ও সিলেট জেলা আল ইসলাহ’র সহ-সভাপতি হাফিজ তরিকুল ইসলাম তোফা। বিজ্ঞপ্তি