সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে – অতিরিক্ত সচিব মাশুক মিয়া

35

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বাংলাদেশ ভূমি আপিল বোর্ডের অতিরিক্ত সচিব মো. মাশুক মিয়া বলেছেন যে যে কাজের জন্য উপযুক্ত তাকে সে কাজের জন্য উপযুক্ত প্রশিক্ষণ দিতে হবে, আর প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ নিয়ে তা কাজে লাগাতে হবে। বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। সরকার কিশোর কিশোরী ক্লাব করেছে, যা স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক, গর্ভবতী মহিলাদের ভাতা চালু করেছে। তিনি আরও বলেন মেয়েদের বাল্য বিবাহ থেকে দূরে থাকতে এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে।
সোমবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন পরিষদের হল রোমে, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে, উপজেলা পর্যায়ে নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন বিষয়ক জনসচেতনতামূলক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
সভায় জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়রম্যান মো. মাসুদ মিয়ার সভাপতিত্বে, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. পেয়ার আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সঞ্চয় অধিদপ্তরের মহা পরিচালক ( অতিরিক্ত সচিব) শামছুন্নাহার বেগম।
সভায় আরও বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, ইউপি সদস্য আশরাফ আলী, মছকু মিয়া, আনোয়ার হোসেন, মুহিবুর রহমান, সদস্যা হুছনা বেগম, রুকেয়া বেকগম, পু®প বেগম সহ প্রমুখ।