আ’লীগ নেতা ও সাবেক কমিশনার মকসুদ বক্ত আর নেই

58

সিলেট সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের তিন বারের সভাপতি ও ১৫ নং ওয়ার্ডের দুইবারের নির্বাচিত সাবেক কমিশনার মকসুদ বক্ত আর নেই।
শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় কানাডার একটি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন।
মকসুদ বক্ত দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।
তাকে কানাডায় দাফন করা হবে বলে জানা গেছে।
তার মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।
পররাষ্ট্রমন্ত্রীর শোক : সিলেট পৌরসভার সাবেক কমিশনার, মহানগর আওয়ামী লীগের ১৫নং ওয়ার্ড শাখা সভাপতি মকসুদ বক্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এমপি।
এক শোকবার্তায় তিনি বলেন, মকসুদ বক্ত সিলেট নগরীর একজন বিশিষ্ট ব্যক্তি ছিলেন। জীবদ্দশায় তিনি সামাজিক উন্নয়ন, রাজনৈতিক কর্মকান্ড এবং জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবায় নিবেদিতপ্রাণ ব্যক্তি ছিলেন।
ড. মোমেন মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শোক : সিলেট পৌরসভার সাবেক কমিশনার, মহানগর আওয়ামী লীগের ১৫নং ওয়ার্ড শাখা সভাপতি মকসুদ বক্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
এক শোকবার্তায় তিনি মকসুদ বক্তের বিদেহী রুহের মাগফেরাত কামনা করে এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, মকসুদ বক্ত সিলেটের ১৫নং ওয়ার্ড তথা আমার এলাকার কমিশনার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা এবং এলাকাবাসীর প্রিয় ও সজ্জন ব্যক্তি ছিলেন।
মেয়র আরিফুল হক চৌধুরীর শোক : তৎকালিন সিলেট পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার, সিলেট নগরীর মিরাবাজার চন্দনীটুলা জামে মসজিদের মোতাওয়াল্লি ও বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব মকসুদ বক্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মকসুদ বক্ত ছিলেন একজন অনন্য ব্যক্তি, কঠোর পরিশ্রমী, উদ্যমী এবং প্রকৃতপক্ষে একজন জনপ্রতিনিধি। তিনি তার রূহের মাগফেরাত কামনা করে বলেন, কঠিন এ সময়ে তার সন্তান ও পরিবারের সদস্যদের যেন আল্লাহ ধৈর্য ধারণ করার ক্ষমতা দান করেন।
শোকবার্তায় সিসিক মেয়র মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট মহানগর আওয়ামী লীগের শোক : সিলেট পৌরসভার সাবেক কমিশনার, মহানগর আওয়ামী লীগের ১৫নং ওয়ার্ড শাখা সভাপতি মকসুদ বক্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এক শোকবার্তায় সংগঠনের পক্ষ থেকে সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বিদেহী রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তারা বলেন, মকসুদ বক্ত ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তিনি দলের দুঃসময়ে একজন ত্যাগি ও পরীক্ষিত নেতা হিসেবে সংগঠনের জন্য কাজ করেছেন। জনসেবায় একজন নিবেদিতপ্রাণ ব্যক্তিও ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগ সংগঠনের একজন পরীক্ষিত নেতাকে হারাল।
উল্লেখ্য, মকসুদ বক্ত বাংলাদেশ সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় কানাডার টরেন্টোর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন-গুণগ্রাহী রেখে গেছেন। বিজ্ঞপ্তি