সিলেটে রোহিঙ্গা আগমন ঠেকাতে বিশেষ সতর্কতায় বিজিবি-পুলিশ

34

স্টাফ রিপোর্টার :
ভারতে ধরপাকড় শুরু হওয়ার পর সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে রোহিঙ্গারা। গত রবিবার রাতে নগরীর কদমতলীস্থ সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ৬ রোহিঙ্গাকে আটক করে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে পাঠানো হয়েছে। এর আগেও সিলেট নগরীর বিভিন্ন এলাকা থেকে রোহিঙ্গাদের আটক করা হয়েছিল। ভারত থেকে যাতে কোন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সে লক্ষ্যে সীমান্তে বিজিবি ও নগরীতে পুলিশ বিশেষ সতর্কতা জারি করেছে।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুসা জানান, রোহিঙ্গারা যাতে সিলেট নগরীর কোথাও আশ্রয় নিতে না পারে সে ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। বাস টার্মিনাল ও রেলওয়ে স্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। সন্দেহভাজন কাউকে দেখা গেলে তাকে জিজ্ঞাসাবাদও করছে পুলিশ।
এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেটের সেক্টর কমান্ডার কর্ণেল মো. নাসির উদ্দিন জানান, রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে সিলেট ও সুনামগঞ্জের সবকটি সীমান্তে বিজিবি সতর্ক রয়েছে। সীমান্তে টহলও বৃদ্ধি করা হয়েছে। বাংলাদেশে রোহিঙ্গাদের পুশইন করার চেষ্টা করা হলে কোন ধরণের ছাড় দেয়া হবে না। এছাড়া সীমান্তের যেসব এলাকা দিয়ে রোহিঙ্গারা অনুপ্রবেশ করার আশঙ্কা রয়েছে সেসব এলাকায় বিজিবি সদস্যরা বিশেষ সতর্ক অবস্থায় রয়েছে।