১১ মামলায় ইকবাল ও ১০ মামলার আসামী কুখ্যাত ডাকাত মোখলেছ গ্রেফতার

80
১১ মামলায় গ্রেফতারবৃত আব্দুল হামিদ চৌধুরী ও ১০ মামলায় কুখ্যাত ডাকাত মোখলেছুর রহমান।

স্টাফ রিপোর্টার :
১১টি মামলার পলাতক আসামি আব্দুল হামিদ চৌধুরী ইকবালকে (৫৫) ঢাকায় এবং নগরীর কুশিঘাট এলাকা থেকে ১০ মামলার আসামী কুখ্যাত ডাকাত মোখলেছুর রহমানকে (৩৫) গ্রেফতার করেছে কোতোয়ালী ও শাহপরান থানা পুলিশ। গত মঙ্গলবার দিবাগত মধ্যরাতে ঢাকার হাতিরঝিল থানার হাজীপাড়াস্থ একটি বাসা থেকে ইকবালকে ও মোখলেছুর রহমানকে গতকাল বুধবার বিকেল ৪ টার দিকে গ্রেফতার করা হয়।
ধৃত ইকবাল নগরীর হাওয়াপাড়ার মৃত আব্দুর রউফ চৌধুরীর পুত্র। তিনি মেসার্স ইকবাল ফার্নিচারের সত্ত্বাধিকারী এবং ধৃত মোখলেছুর কিশোরগঞ্জ জেলার নিকলি থানার রসুলপুর গ্রামের মৃত ছেনু মিয়া উরফে মেরাজের পুত্র। বর্তমানে সে কুশিঘাট শাহীন মিয়ার কলোনীর বাসিন্দা।
কোতোয়ালী থানা পুলিশ জানায়, ব্যবসায়ী আব্দুল হামিদ চৌধুরী ইকবালের বিরুদ্ধে ৮টি মামলায় সবমিলিয়ে সাড়ে ৭ বছরের সশ্রম কারাদন্ডাদেশ রয়েছে। এসব মামলায় তাকে প্রায় ৬১ লাখ টাকা জরিমানাও করেন আদালত। আরো ৩টি মামলায় তিনি পরোয়ানাভুক্ত আসামি। তাকে গ্রেফতারে দীর্ঘদিন ধরে চেষ্টা করছিল পুলিশ।
কোতোয়ালী থানার ওয়ারেন্ট অফিসার এএসআই সাজ্জাদুর রহমান জানান, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে গত মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় হাতিরঝিলের হাজীপাড়াস্থ সৃষ্টি ভিলা নামক বাড়িতে আত্মগোপন করে থাকা ইকবালকে গ্রেফতার করে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি টিম।
শাহপরান থানা পুলিশ জানায়, গতকাল বুধবার বিকেলে শাহপরাণ (রহঃ) থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ ইসমাইল পিপিএম-বার এর নেতৃত্বে কুশিঘাট এলাকা হতে সিলেটের বিভিন্ন থানার ১০ মামলার পলাতক আসামী কুখ্যাত ডাকাত মোখলেছুর রহমানকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত কুখ্যাত ডাকাত মোখলেছুর রহমানকে ডাকাতির ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করিলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। বিজ্ঞ আদালত আসামী মোখলেছুর রহমান এর জবানবন্দি লিপিবদ্ধ করত: জেল হাজতে প্রেরণ করেন। তদন্তে প্রাপ্ত পলাতক আসামীদেরকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: জেদান আল মুসা।