এক ফুঁতেই ২০ হাজার টাকা উধাও!

22

জাহাঙ্গীর আলম খায়ের বিশ্বনাথ থেকে :
পীর সাহেবের দেওয়া এক ফুঁতেই বিশ বছর বয়সী রুকশানা আক্তার নামের এক নারীর বেগ থেকে ২০ হাজার টাকা গায়েব হয়ে যায়। দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত টানা ৩ ঘন্টা উপজেলা সদরের সর্বত্র খোঁজাখুঁজির পরও টাকা কিংবা কথিত পীর সাহেবের কোন সন্ধান না পেয়ে অবশেষে থানা পুলিশের শরণাপন্ন হন রুকশানা। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাতপাড়া গ্রামের বাহরাইন প্রবাসী নুরুল ইসলাম সুহেলের স্ত্রী।
রুকশানা জানান, রবিবার দুপুরে স্বামীর পাঠানো টাকা তোলতে বিশ্বনাথ-জগন্নাথপুর রোডস্থ ইসলামী ব্যাংক বিশ্বনাথ শাখায় যান। ব্যাংক থেকে চেকের মাধ্যমে ২০ হাজার টাকা উত্তোলন করে নিজ ভ্যানিটি ব্যাগে রাখেন। দুপুর পৌনে ২টার দিকে ব্যাংক থেকে টাকা নিয়ে বের হয়ে লতিফ উল্লাহ মার্কেটের সামনে গিয়ে দেখা পান সাদা পোষাকের এক কথিত পীরের। এ সময় মাথায় লাল কাপড় প্যাঁচানো ওই পীর তাকে ধমক দিয়ে বলেন, ফয়লা-ওউ (প্রথমেই) তুই আমার সালামর জুয়াফ দিছতনা (তুমি আমার সালামের জবাব দেওনাই), তর ভালা অইত নায় (তোমার ভালো হবে না)। পীরের এ কথা শুনার পর রুকশানা বলেন, হুজুর আমি তো হুনছিনা (পীর সাহেব আমি শুনিনি) মাফ খরি লাউকা (ক্ষমা করুণ)। দু’জনের মধ্যে এসব কথা বার্তার পর পীর সাহেব রুকশানার হাতে থাকা ব্যাগটি তার হাতে নিয়ে আপাদমস্তক একটি ফুঁ’দিলেন। তারপর তিনি ঘরের খরছ করতে একটি দোকানে গিয়ে দেখেন ব্যাগে থাকা ২০ হাজার টাকা নেই। পরে বিকেল ৪টায় বিশ্বনাথ থানায় গিয়ে পুলিশের শরণাপন্ন হন।
ঘটনার সত্যতা জানিয়ে থানার ওসি তদন্ত দুলাল আকন্দ বলেন, এ ধরণের ঘটনা বিশ্বনাথে এই প্রথম। এটি একটি প্রতারক চক্রের কাজ হতে পারে জানিয়ে তিনি বলেন, সিসি ক্যামেরার ফুটেজগুলো দেখা হচ্ছে এবং আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।