বিশ্বনাথের চাউলধনী স্কুল এন্ড কলেজের যাত্রা শুরু

109

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
দুই শতাধিক শিক্ষার্থীদের নিয়ে (ওরিয়েন্টেশন ক্লাস) পাঠ-দান অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বিশ্বনাথ উপজেলার চাউলধনী স্কুল এন্ড কলেজ। ফলে চাউলধনী হাওরাঞ্চলের প্রায় ১৫টি গ্রামের শিক্ষার্থীরা সহজেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার সুযোগ পাচ্ছে। শনিবার দুপুরে চাউলধনী স্কুল এন্ড কলেজ মাঠে উদ্বাধনী দিনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জলার চাউলধনী স্কুল এন্ড কলেজের ভূমি দাতা বিশিষ্ট সমাজসেবক ও বিশ্বনাথের প্রাক্তণ উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান।
এর আগে অনুষ্ঠানে আগত অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা শুরু করা হয়। এ সময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে প্রতিষ্ঠানের ছাত্র আনহার হোসেন, স্বাগত বক্তব্য রাখেন চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য ও সহকারী শিক্ষক শফিক আহমদ পিয়ার।
চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সাহিদুর রহমানের সভাপতিত্বে এবং চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটির সদস্য ও সহকারী শিক্ষক মোহাম্মদ আলফ হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার ফজলুল হক, চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটি ইউকের সহ-সভাপতি হাজী নফর আলী, সাধারণ-সম্পাদক মোহাম্মদ মহব্বত শেখ, সদস্য ও যুক্তরাজ্যের নরউচ সিটির সাবেক কাউন্সিলর শেখ নেছার আহমদ, দশপাইকা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মখলিছুর রহমান, একলিমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী হাজী ফারুক মিয়া ও ইলিয়াস আহমদ আয়না, সমাজসেবক বশির আহমদ ও সাংবাদিক এএইচএম ফিরোজ আলী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহ আলম খান ও সহকারী শিক্ষক আনহার আলী। এ সময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য ওয়াহব আলী, সাবেক মেম্বার মনোহর আলী, নার্সিংহোম একাডেমীর ডিরেক্টকর মুক্তার খান, হিলফুল ফুজুল যুব সংঘের সভাপতি শওকত আলী ইমন ও ছাত্রনেতা রায়হান আহমদ।